শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

অনেক দ্রুত ত্বক উজ্জ্বল করতে পেঁয়াজ ও রসুন এর ব্যবহার

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৩, ২০১৬

piyaj-ruson_newsshomoy
কালচে ভাব ত্বকের খুবই সাধারণ একটি সমস্যা। এই কালচে দাগের কারণে ত্বক রুক্ষ ও মলিন মনে হয়। সূর্যের ক্ষতিকর রশ্মি, ভিটামিনের অভাব, রাসায়নিক দ্রব্যসমৃদ্ধ ক্রিম, দুশ্চিন্তা ও কম ঘুমানোর কারণে ত্বকের উজ্জ্বলতা নষ্ট হয়। ঘরে তৈরি কিছু ফেসপ্যাক রয়েছে, যা ত্বকের এই কালচে ভাব সহজেই দূর করে। তবে এর মধ্যে রসুন ও পেঁয়াজের প্যাক বেশ কার্যকর।

ত্বকের কালচে ভাব দূর করতে কোন প্যাকগুলো ব্যবহার করবেন, তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

অ্যালোভেরার প্যাক

গোলাপজলের সঙ্গে অ্যালোভেরার রস মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার মুখে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি মুখের কালচে ভাব দূর করার পাশাপাশি ত্বক নরম করে।

পেঁয়াজ ও রসুনের প্যাক

পেঁয়াজের রস ত্বকের জন্য উপকারী। তবে এর সঙ্গে যখন রসুনের রস মেশানো হয়, তখন এর কার্যক্ষমতা কয়েক গুণ বেড়ে যায়। এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। পরিবর্তনটা নিজেই বুঝতে পারবেন।

টক দইয়ের প্যাক

ডিমের সাদা অংশের সঙ্গে টক দই মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এটি মুখের কালচে ভাব দূর করার পাশাপাশি ত্বক টানটান করে।

মেথি পাতার প্যাক

মেথি পাতা বেটে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে ভাব কমায় এবং সংক্রমণজাতীয় সমস্যা দূর করে।

লেবুর প্যাক

এক চা চামচ মধুর সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে ভাব দূর করে ত্বককে উজ্জ্বল করে।

দুধ ও মধুর প্যাক

সমান পরিমাণে দুধ ও মধু একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বক উজ্জ্বল করার পাশাপাশি নরম করে।

চন্দনের প্যাক

লেবুর রস ও গোলাপজলের সঙ্গে চন্দেনের গুঁড়া মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, ত্বকের কালচে ভাব সহজেই দূর হবে।

 

111111111111111111111

»‘ভাবখানা এমন যে আমার সেক্স ভিডিও পেয়ে গেছেন’:পরীমনি

»পরী মনির অতীত নিয়ে তোলপাড়

♣সক্ষম পুরুষরা অন্তত দুটি বিয়ে না করলে শাস্তি যাবজ্জীবন

♣এই কাজগুলো করলে মেয়েরা অাপনার পিছু ছাড়বে না!

♣মেয়েদের কুমারীত্ব পরীক্ষার ৩ টি পদ্ধতি চুপিচুপি জেনে নিন

♣প্রথম মিলনে রক্তক্ষরন ও কিছু ভুল ধারনা

♣যে কারণে কিছু ছেলেরা কথা বলার সময় মেয়েদের বুকের দিকে তাকায়

♣আজীবন যৌবন ধরে রাখে ও নতুন চুল গজায় যে বিনা পয়সার খাবারটি খেলে

♣‘M’ চিহ্ন হাতে থাকলে আপনিও হয়ে যাবেন ভাগ্যবান!