বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

টি২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা দলে থাকছে নতুন চমক

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৩, ২০১৬

bd t20_newsshomoyস্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ে সিরিজেই দল নিয়ে অনেক কাটা-ছেঁড়া করেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। বেশ পরীক্ষা-নীরিক্ষাও চালিয়েছিল সেই চারম্যাচের সিরিজে। খুব বেশি পরীক্ষা-নীরিক্ষা করতে গিয়ে সিরিজটাও জেতা হয়নি মাশরাফিদের। ড্র করতে হয়েছে ২-২ ব্যবধানে। ওই সিরিজের কোথাও ছিলো না মোহাম্মদ মিথুনের নাম। কেউ কোন সম্ভাবনাও দেখেনি। অথচ এই উইকেটরক্ষক ব্যাটসম্যানই কি না অপ্রত্যাশিতভাবে ঠাঁই পেয়ে গেলেন ভারতে অনুষ্ঠিত্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত বাংলাদেশের ১৫ সদস্যের দলে।

বিপিএলে অসাধারণ পারফরম্যান্সের কারণে জাতীয় দলের দরজা আবু হায়দার রনির সামনে খুব দ্রুত খুলে যাচ্ছে এটা ছিল নিশ্চিতই। যার প্রতিফলন দেখা গেছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের সময়ই। তবে, টি-টোয়েন্টি বিশ্বকাপে চমক হিসেবে থাকছে আবু হায়দার রনির নামও। ১৫ সদস্যের দলে যে ঠাঁই মিলে গেছে তারও। নুরুল হাসান শাওনকে যে শুধু পরীক্ষা-নীরিক্ষার জন্য দলে আনা হয়নি তা আবারও প্রমাণ দিল টিম ম্যানেজমেন্ট। তরুণ ক্রিকেটারদের মধ্যে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানও জায়গা পেয়ে গেছেন বিশ্বকাপগামী দলে। এছাড়া আর বড় কোন চমক নেই।

বুধবারই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের নাম দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির প্রধান ফারুক আহমেদ। যথারীতি মাশরাফি বিন মর্তুজাই থাকছেন এই বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক। জিম্বাবুয়ে সিরিজে রাখা না হলেওই টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ফেরানো হয়েছে অলরাউন্ডার নাসির হোসেনকে।

বিপিএল এবং জিম্বাবুয়ে সিরিজে ভালো খেলা সত্ত্বেও এই দলে ঠাঁই মিললো না ওপেনার ইমরুল কায়েসের। তাকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। এছাড়া জিম্বাবুয়ে সিরিজে অভিষেক ঘটানো ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত, শুভাগত হোম, মুক্তার আলি এবং মোহাম্মদ শহিদকে রাখা হয়নি এই দলে। যদিও মুক্তার আলি এবং শুভাগত হোমকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। তাদের সঙ্গী হিসেবে রাখা হয়েছে আরেক পেসার কামরুল ইসলাম রাব্বিকে।

১৫ সদস্যের বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন (উইকেটরক্ষক ব্যাটসম্যান), সাব্বির আহমেদ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, নাসির হোসেন, আরাফাত সানি, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আবু হায়দার রনি এবং তাসকিন আহমেদ।

স্ট্যান্ডবাই
ইমরুল কায়েস, শুভাগত হোম, কামরুল ইসলাম রাব্বি এবং মুক্তার আলি।ি।