সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯

অগ্নিকাণ্ডে দিনাজপুরে ২০ দোকান পুড়ে ছাই

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৪, ২০১৬

dokan-fair-newsshomoyদিনাজপুর: কাহারোল উপজেলায় অগ্নিকাণ্ডে মালামালসহ ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

বৃহস্পতিবার ভোর ৫টায় উপজেলার রসুলপুর ইউনিয়নের বলেয়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা রাজেন কুমার দেব জানান, গত রাতে বলেয়া বাজারের চায়ের দোকানদার ভৈরব রায় রান্নার চুলা উপর খড়ি শুকাতে দিয়ে বাড়ি চলে যায়। ভোরের দিকে তাপে চুলার উপরে রাখা খড়িতে আগুন লাগে। এতে পুরো দোকানে আগুন ছড়িয়ে পড়লে প্রতিবেশীরা ছুটে আসে। ততক্ষণে আগুন পুরো বাজারে ছড়িয়ে পড়ে।

আগুনে সোহেল রানার মুদির দোকান, মোজাম্মেল হকের ধান চালের দোকান, মো. শামীমের কসমেটিক্সের দোকান, গৌরাঙ্গ রায়ের কসমেটিক্স এবং কাপড়ের দোকানসহ মোট ২০টি দোকান পুড়ে যায়। খবর পেয়ে দিনাজপুর সদর, বোচাগঞ্জ উপজেলা এবং ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ উপজেলাসহ ৩টি স্টেশনের ফায়ার সার্ভিস দল এসে সকাল পৌনে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক মো. সোহেল রানা জানান, দোকানের কোনো মালামাল বের করা সম্ভব হয়নি। ঘরসহ দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মালামালসহ দোকান ঘরটি পুড়ে যাওয়ায় আনুমানিক ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

ফায়ার স্টেশনের সহকারী পরিচালক নুর হাসান আহমেদ জানান, চায়ের দোকানের চুলার উপর রাখা খড়ি থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে আনুমানিক ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কাহারোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনসুর আলী সরকার জানান, ঘটনাস্থলে পুলিশ উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে।