মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯

‘আমি নাইট ক্লাবের সদস্য প্রসূন আজাদ’

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৫, ২০১৬

বিনােদন ডেস্ক: লাক্সতারকা প্রসূন আজাদ। নাটকে অভিনয়ের পাশাপাশি ‘অচেনা হৃদয়’ ও ‘সর্বনাশা ইয়াবা’ নামে তার অভিনীত দুটি চলচ্চিত্রও এরই মধ্যে মুক্তি পেয়েছে। তবে এবার ভিন্ন পরিচয়ে দর্শকের সামনে হাজির হচ্ছেন তিনি। এবার নিজেই চলচ্চিত্র নির্মাণ করছেন। আর এ কারণে শুটিংয়ের জন্য এখন অবস্থান করছেন অস্ট্রেলিয়ায়। সেখান থেকে মুঠোফোনে নানা বিষয় নিয়ে কথা বলেছেন তিনি।
অস্ট্রেলিয়া কবে গিয়েছেন ?12669636_961405047274947_6760886222035121554_n
আমি অস্ট্রেলিয়াতে এসেছি গত ২৬শে ডিসেম্বর। এবার এখানে এসেছি আমার পরিচালনায় ‘কুহেলিকা’ ছবির শুটিং করতে। এর আগে গত বছরের সেপ্টেম্বরে এসেছিলাম জায়েদ রেজওয়ানের ‘মৃত্যুপুরী’ ছবির কাজ করেতে। এ ছবিতে আমার বিপরীতে অভিনয় করেছেন আরিফিন শুভ। অস্ট্রেলিয়ার মেলবোর্ন ও সিডনিতে ছবির কাজ শেষ হয়েছে। খুব শিগগিরই এ ছবিটি মুক্তি পাবে।
‘মৃত্যুপুরী’ ছবিতে আপনার চরিত্রটি কেমন ?
আমি নাইট ক্লাবের একজন নৃত্যশিল্পী। সিডনির একটি সত্যিকারের নাইট ক্লাবেই শুটিং হয়েছে। ক্লাবের সাপ্তাহিক ছুটির দিনে কাজটি করা হয়। ওই ক্লাবে যারা নিয়মিত নাচ করেন, তারা আমার সঙ্গে শুটিংয়ে অংশ নিয়েছিলেন। তারা ছিলেন পেশাদার নৃত্যশিল্পী। কাজটি করতে গিয়ে অন্যরকমের অভিজ্ঞতা হয়েছে। বেশ ভালোও হয়েছে কাজটি।
চলচ্চিত্রে অভিনয়ের বাইরে নতুন কি কাজ করছেন?
ঐ যে আগেই বললাম আমি এবারে নিজেই চলচ্চিত্র পরিচালনা করছি। ছবির নাম ‘কুহেলিকা’। ছবির কাহিনীটা আমার ও আহাদুর রহমানের লেখা। মূলত এ ছবির শুটিং এর জন্যই এখন অস্ট্রেলিয়া থাকতে হচ্ছে আমাকে। ছবির দৃশ্যধারনের কাজ চলছে। ছবির কাজ শেষ করে মার্চে দেশে ফেরার ইচ্ছে আছে।

923517_948785101870275_8872198889036880752_n
‘কুহেলিকা’ ছবিতে কারা অভিনয় করছেন ? ছবির গল্পটা কেমন?
এ ছবিতে আমি ছাড়াও অভিনয় করছেন মোহাইমিন সান। আরও একটি চরিত্রে বাইরের একজন অভিনয়শিল্পী অভিনয় করছেন। আপাতত আমিই এ ছবির প্রযোজক। অস্ট্রেলিয়ার বিভিন্ন জায়গায় এর শুটিং চলছে। এ ছবির গল্পটা সত্যিকারের মানুষের জীবনের এবং অনেক রহস্যঘটিত বিষয় থাকবে। যা দেখলে দর্শকরা পছন্দ করবেন বলে আশা করছি।
সামনে আপনার কোন কাজটি দেখতে পাবেন দর্শকরা?
‘মৃত্যুপুরী’ ছবির বাইরে সবশেষ একটি নাটকে অভিনয় করেছিলাম। এর নাম ‘অসমাপ্ত স্ক্রীপ্ট’। ময়ুখ বারীর পরিচালনায় এ নাটকে আমার চরিত্রের নাম নীলা। আমার সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন নাঈম। ভালোবাসা দিবসে এ নাটকটি প্রচার হবে বলে জেনেছি। এ নাটকে অমিয় রাহার একটি সুন্দর গানও রয়েছে।
বিয়ের খবর কি ?
মানুষের সম্পর্ক মজবুত করার ক্ষমতা আল্লাহ মানুষকে দিয়েছেন। সম্পর্কের পরিনতি প্রকৃতির নিয়মে হয়। মোহাইমিন সানের সঙ্গে আমি আমার সর্ম্পকের সম্মান রাখব, কিন্তু বিয়ে কখন কবে হবে তা আল্লাহ ছাড়া কেউ জানেন না। এমনও তো হতে পারে মোহাইমিন সানের বিয়ে এনজেলিনা জোলির সঙ্গে হয়ে গেল, অথবা আমার বিয়ে হল একজন ঠেলাগাড়ি চালকের সঙ্গে। আমাদের বিয়ে যদি কপালে লেখা থাকে তখন হবে। বিয়েতো সবাই করে, শান্তিতে ঘরে ফেরে কয়জন? আমার যারা ভক্ত আমি আশা করছি তারা আমার সুখী জীবন কামনা করবেন।