শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

যে কারনে নেই সেই শিশুশিল্পী ‘দীঘি’

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৬, ২০১৬

বিনােদন ডেস্ক: ‘বাবা জানো আমাদের সেই ময়না পাখিটা না আজ আমার নাম ধরে ডেকেছে’ গ্রামীন ফোনের সেই জনপ্রিয় বিজ্ঞাপনের মডেল সেই শিশুশিল্পী দীঘি এখন কী আর সেই দীঘি আছেন? সে এখন অনেক বড়। গ্রামীণ ফোনের ওই বিজ্ঞাপণটি বদলে দিয়েছিলো দীঘির জীবন। পেয়েছিলো তুমুল জনপ্রিয়তা। পুরস্কার সরূপ পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। মায়ের মৃত্যর পর হঠাৎ তিনি পর্দার আড়ালে! তবে ভালো আছেন এই অভিনেত্রী। তিনি এখন পুরোদমেই ব্যস্ত আছেন পড়াশোনা নিয়ে।

এক সময়ের শিশুশিল্পী দীঘি বর্তমানে রাজধানীর একটি বিদ্যালয়ের ষষ্ঠ থেকে সপ্তম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছেন। বয়স মাত্র ১৩ বছর। মেধাবী এই শিল্পী বর্তমানে পড়াশোনা নিয়েই ব্যস্ত থাকতে চান। এদিকে কিছুদিন আঘে ব্যপক গুঞ্জণ শোনা গিয়েছিল শাকিব খানের নায়িকা হয়ে দীঘি ফিরছেন চলচ্চিত্রে! বলা হচ্ছিল পিএ কাজলের ‘অশিক্ষিত ছেলে’ ছবিতে তাকে দেখা যাবে শাকিব খানের বিপরীতে!

এদিকে আবার কবে থেকে তাকে রঙিন পর্দায় দেখা যাবে এ নিয়ে ভক্ত দের মনে যেন প্রশ্নের শেষ নেই। এবার সব ধরনের জল্পনা-কল্পনার অবাসান ঘটিয়ে এ প্রসঙ্গে দিঘীর বাবা অভিনেতা সুব্রত জানিয়েছেন, আগামী ২০২০ সালেই নায়িকা হয়ে পর্দায় ফিরছেন এই শিশুশিল্পী।

২০২০ সালে এসএসসি পাশের পরই কেবল তিনি অভিনয়ে ফিরবেন। আর সেই ফেরা হবে তার পরিপূর্ণ নায়িকা হয়ে। পড়াশোনার ব্যস্ততা ও শিশুশিল্পীর ইমেজ কাটানোর জন্য নির্দিষ্ট সময়ের আগে তিনি কোনোভাবেই পর্দায় আসছেন না। এরমধ্যে অনেকগুলো ছবি, বিজ্ঞাপনচিত্র ও নাটকের অফার ফিরিয়ে দিয়েছেন দীঘি।

তবে সিনেমাটিতে অভিনয় করবেন না বলে সিদ্ধান্ত বদলান দীঘি। এ প্রসঙ্গে দীঘির বাবা সুব্রত জানান, ‘অশিক্ষিত ছেলে’ ছবিতে দীঘির অভিনয় করার কথা থাকলেও ছবিটিতে আর দীঘি অভিনয় করছেন না। দীঘির পুরো নাম প্রার্থনা ফারদিন দীঘি। তিনি এক ক্ষুদে অভিনেত্রী। একটা সময় এই ক্ষুদে অভিনেত্রী মাসের ৩০ দিনই ব্যস্ত থাকতেন শুটিংয়ের কাজে।

লাইট, ক্যামেরা, শুটিং স্পট, সিনেমার সংলাপ, পাণ্ডুলিপি, মেকআপ এই ছিল তার জীবনের অংশ। আর এমনটা হবেই বা না কেন? বাবা সুব্রত আর মা দোয়েল দুজনই ছিলেন চলচ্চিত্রের মানুষ। ফলে রূপালি পর্দার আবহেই বেড়ে উঠেছেন তিনি। কিন্তু নিজেই অভিনেত্রী হয়ে উঠবেন এমনটি ভাবেননি কখনও।

পাঁচ থেকে ছয় বছরের মধ্যে ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। অধিকাংশ ছবিই ব্যবসা সফল। এর মধ্যে ৩৪টি ছবি মুক্তি পেয়েছে। ২০০৬ সালে ‘কাবুলিওয়ালা’, ২০১০-এ ‘চাচ্চু আমার চাচ্চু’ এবং ২০১২ সালে ‘এক টাকার বউ’ ছবিতে অভিনয়ের জন্য শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন দীঘি।resize60659

তবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তিনটি ট্রফির একটি চুরি হয়ে গেছে। বাংলাদেশের ইতিহাসে আর কোনো শিশুশিল্পী এতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি। আর এত বেশি জনপ্রিয়তাও পাননি। চলচ্চিত্রের পাশাপাশি সমানতালে সে সময় বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবেও পর্দায় তার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কিন্তু ২০১১ সালের পর থেকেই দীঘিকে আর পর্দায় দেখা যায় নি।

উল্লেখ্য, শিল্পী পরিবারের মেয়ে দীঘি। তার বাবা সুব্রত এক সময়কার জনপ্রিয় চিত্রনায়ক। মা দোয়েল (মৃত) ছিলেন সাড়া জাগানো চিত্রনায়িকা। তাদের উভয়েরই পৃথক পৃথক ব্যবসা সফল ছবি রয়েছে।

♣ আলোচিত সব খবর♣

♣এই কাজগুলো করলে মেয়েরা অাপনার পিছু ছাড়বে না!

♣মেয়েদের কুমারীত্ব পরীক্ষার ৩ টি পদ্ধতি চুপিচুপি জেনে নিন

♣প্রথম মিলনে রক্তক্ষরন ও কিছু ভুল ধারনা

♣যে কারণে কিছু ছেলেরা কথা বলার সময় মেয়েদের বুকের দিকে তাকায়

♣আজীবন যৌবন ধরে রাখে ও নতুন চুল গজায় যে বিনা পয়সার খাবারটি খেলে

♣‘M’ চিহ্ন হাতে থাকলে আপনিও হয়ে যাবেন ভাগ্যবান!

♣সানি লিওনের মৃত্যু মানতে পারছেন না তার ভাই!

♣নারীরা পুরুষের কোন অঙ্গের প্রতি আকৃষ্ট!

♣পুরুষের মুখে যে ৭ টি কথা শুনলেই পাগল হয়ে যান মেয়েরা! এমনকি…

♣‘আঙ্কেল, তুমি আমাকে (….) করলে না’?

♣সাবধান : শীতে জিভ দিয়ে ঠোঁট ভেজানো নয়

♣নাক ডাকা চিরতরে দূর করবে ২টি জাদুকরী পানীয়

♣ঘুমিয়েছেন মেয়ে হয়ে, ঘুম থেকে সকালে উঠেই হয়ে গেলেন ছেলে!

♣বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ১০ প্রাণী (ছবিতে দেখুন ও জানুন)

♣মধ্য বয়সী মহিলাদের প্রতি কেন ছেলেরা একটু বেশি আকৃষ্ট হয়

♣দীর্ঘ সময় সহবাসের তিনটি গুরুত্বপূর্ণ পদ্ধতি (শধুমাত্র বিবাহিত পুরুষদের জন্য)