মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

তিনটি ফলের ফেসিয়াল ত্বক উজ্জ্বল করতে !

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৭, ২০১৬

skincare
ফল শুধু স্বাস্থ্যের জন্য উপকারী নয়, এটি ত্বককেও সুস্থ রাখে। ফলে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেল ও অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। আর এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই। তাই ত্বক উজ্জ্বল করতে চাইলে তিনটি ফল দিয়ে নিয়মিত ফেসিয়াল করুন, যা আপনার ত্বকের কালচে ভাব দূর করে ত্বককে করবে উজ্জ্বল ও মসৃণ।

ত্বক উজ্জ্বল করতে তিনটি ফল দিয়ে কীভাবে ফেসিয়াল করবেন, সে সম্বন্ধে কিছু পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে।

স্ট্রবেরি ফেসিয়াল
আধা কাপ স্ট্রবেরি বাটার সঙ্গে এক চা চামচ কর্নফ্লাওয়ার মিশিয়ে মুখে হালকা ম্যাসাজ করুন। এবার এই প্যাক মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। এর পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। স্ট্রবেরিতে প্রচুর পরিমাণে স্যালিসিলিক এসিড রয়েছে, যা ত্বকের সংক্রমণ জাতীয় সমস্যার সমাধান করে, ত্বকের মরা কোষ দূর করে এবং ত্বক উজ্জ্বল করে।

অ্যাভোকাডো ফেসিয়াল
অ্যাভোকাডো চটকে নিয়ে এর সঙ্গে ডিমের সাদা অংশ মিশিয়ে মুখে হালকা ম্যাসাজ করুন। এবার এই প্যাক লাগিয়ে ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। অ্যাভোকাডোতে প্রচুর পরিমাণে ভিটামিন এ, বি, ডি, ই ও পটাশিয়াম রয়েছে, যা ত্বকের বলিরেখা দূর করে ত্বককে টানটান ও উজ্জ্বল করে।

কলার ফেসিয়াল
কলা চটকে নিয়ে এর সঙ্গে দুই টেবিল চামচ মধু ও দুই টেবিল চামচ লেবুর রস মিশিয়ে মুখে হালকাভাবে ম্যাসাজ করুন। এবার এই প্যাক লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। কলার অ্যান্টিঅক্সিডেন্টস ত্বকের বিষাক্ত পদার্থ দূর করে ত্বককে উজ্জ্বল করে।