মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

আতঙ্কের আরেক নাম মিরপুর শাহ আলী থানা

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৯, ২০১৬

নিউজ ডেস্ক: রাজধানীর মিরপুর শাহ আলী থানা যেন এক আতঙ্কের নাম। হেনস্তার ভয়ে কেউই সেবা নিতে যান না সেখানে। চাঁদাবাজি, হয়রানি, পুলিশের সোর্সের নামে নাজেহালসহ শাহ্ আলী থানার বিরুদ্ধে অভিযোগের যেন শেষ নেই। নিরাপত্তা দেয়াই যাদের প্রধান দায়িত্ব সেই থানা পুলিশের অত্যাচারে সাধারণ মানুষ কতটা অসহায় তাই দেখা গেলো মিরপুরে। ক্যামেরার সামনে কথা বলতে ভয় পেলেও ক্যামেরা সরাতেই জানা গেলো অভিযোগের ফিরিস্তি। সম্প্রতি এই থানার দায়িত্বরত পুলিশ সদস্যের হামলায় অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান চা দোকানি বাবুল।

188646_1
গত বুধবার রাতে মিরপুরের গুদারাঘাটে চাঁদা না পেয়ে পুলিশ চা বিক্রেতা বাবুল মাতব্বরের কেরোসিনের চুলায় বাড়ি মারলে কেরোসিন ছিটকে বাবুলের গায়ে আগুন ধরে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় বাবুল মারা গেলে শাহ আলী থানার বিরুদ্ধে অভিযোগ ওঠে এলাকাবাসীর মধ্যে। তবে শাহ আলী থানার অধীনে অন্যসব এলাকায় পুলিশের সেবা আর নিরাপত্তার প্রশ্নে নীরবতা পালন করাই নিরাপদ বলে মনে করেন এখানকার বাসিন্দারা। তবে ক্যামেরা সরাতেই অভিযোগের ফিরিস্তি যেনো শেষ হয় না। অহরহ পাওয়া যায় পুলিশি হয়রানির শিকার ব্যক্তিদেরও।
এদিকে নিহত চা দোকানী বাবুলের পরিবার একমাত্র আয়ের লোকটিকে হারিয়ে আবারো পথে নেমেছেন রুটি-রোজগারের খোঁজে। ছোট মেয়ে লাবনী অনিশ্চিত জেনেও বাবার ইচ্ছা পূরণ করতে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে মঙ্গলবার। তবে পুলিশের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ার পর চা দোকানী বাবুলের পরিবার স্বস্তির বদলে আছেন আতংকে।
এসব অভিযোগের বিষয়ে শাহ আলী থানায় যাওয়ার পর কাউকে পাওয়া যায়নি। এমনকি মুঠোফোনে কথা বললে এসব অভিযোগ অস্বীকার করে ক্যামেরার সামনে আসতে অস্বীকৃতি জানান থানার দায়িত্বরত তদন্ত কর্মকর্তা।
এমনকি শাহ আলী থানার বিষয়ে মিরপুর জোনের ডিসি অফিসে দু’দিন গিয়েও কোনো বক্তব্য পাওয়া যায়নি।
এদিকে, সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে রাজধানীর পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রদবদল করা হয়েছে। তবে অভিযোগের ভিত্তিতে এমন পদক্ষেপ নেয়া হয়েছে তা মানতে নারাজ পুলিশ কর্মকর্তারা।
ডিএমপি’র গণমাধ্যম ও জনসংযোগ শাখার উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, ‘ঢাকা মেট্রোপলিটন পুলিশ তার কাজের সুবিধার্থে এবং কাজ আরও বেশি গতিশীল করার জন্য নিয়মিতই বিভিন্ন থানার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের বদলি করে থাকে। এটা আমাদের রুটিন কাজ।’উৎসঃ সময়নিউজ