বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

ভগ্নিপতির বিরুদ্ধে মামলা করল সেই কিশোরী মা

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১০, ২০১৬

রাজধানীর বহুতল ভবন থেকে নিজের নবজাতক সন্তানকে ফেলে দেয়ার অভিযোগের মুখে থাকা কিশোরী গৃহকর্মী নিজের ভগ্নিপতির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেছেন।054ee7de8bc3c37f08b9b7a42ffdd543-

মঙ্গলবার রাতে রমনা থানায় ওই কিশোরী নিজেই বাদী হয়ে ভগ্নিপতি অজিত ওরফে নীরবকে আসামি করে ধর্ষণের মামলাটি করেন। বুধবার এই তথ্য নিশ্চিত করেছেন রমনা থানার এসআই হুমায়ুন কবির।

মামলার পর তদন্ত কর্মকর্তা এসআই হুমায়ুন কবির ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নবজাতকটিকে দেখতে যান।

তিনি বলেন, এজাহারে মেয়েটি দাবি করেছে, ধর্ষণের শিকার হওয়ার পর তিনি গর্ভধারণ করেন। লোকলজ্জার ভয়ে নবজাতককে বাড়ির বারান্দা থেকে ফেলে দিয়েছিলেন। এজন্য তিনি তার ভগ্নিপতি নীরবকে দায়ী করেন। তাকে আসামি করে মামলা করেছেন ওই কিশোরী মা।

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারীর দুপুরে বেইলি রোডের ওই ভবনের পাঁচতলা থেকে ওই নবজাতককে ফেলে দেয়া হয়। পাশের একতলা বাড়ির ছাদ থেকে রক্তাক্ত অবস্থায় শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নেয় পুলিশ।

পরে ওই ভবনের পঞ্চম তলার ফ্ল্যাটে গিয়ে দুই গৃহকর্মীকে পায় পুলিশ, যাদের একজন ওই শিশুটির মা বলেও নিশ্চিত হয়। অসুস্থ অবস্থায় উদ্ধারের পর তাকেও হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

১৭ বছরের ওই কিশোরী সেদিনই সাংবাদিকদের বলেছিলেন, ১০ মাস আগে তিনি কুমিল্লায় বোনের বাসায় বেড়াতে গিয়ে ভগ্নিপতি কর্তৃক ধর্ষিত হয়েছিলেন। তার ফলে তিনি গর্ভধারণ করেন এবং এই শিশুটির জন্ম হয়।

উপর থেকে ফেলে দেয়ায় শিশুটির বাঁ পায়ের এক জায়গায় ভাঙে। ঢাকা মেডিকেলে শিশু বিশেষজ্ঞ অধ্যাপক মনীষা ব্যানার্জির তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। তার মাও ওই হাসপাতালে ভর্তি রয়েছে।