মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

‘এত দর্শকের সামনে কেউ কোনো দিনও খেলেনি’ মিরাজ

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১১, ২০১৬

dor shok
স্পোর্টস ডেস্ক: অপরাজিত হিসাবেই সেমিতে উঠে এসেছিল বাংলাদেশ। কিন্তু সেমির গণ্ডি আর পেরুতে পারলেন না মিরাজরা। যুব বিশ্বকাপে তারা হেরে গেল ক্যারিবীয়দের কাছে। সেই সঙ্গে শেষ হলো বিশ্বকাপ মিশন। তবে পরীক্ষিত উইন্ডিজদের কাছে হেরে বড্ডই হতাশ বাংলাদেশ শিবির। এমন হারের পেছনে অতিরিক্ত চাপকেই সামনে তুলে আনছেন অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তার মতে, দর্শকদের চাপ আমরা সহজভাবে নিতে পারিনি।

বাংলাদেশ দল ফাইনালে খেলতে না পারলেও আগামী শনিবার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে। যদিও যুব বিশ্বকাপ জুড়ে বাংলাদেশের ব্যাটিং সেভাবে জ্বলে উঠতে পারেনি কোনো ম্যাচেই। শাণিত বোলিং আর দুর্দান্ত ফিল্ডিংয়েই ম্যাচের পর ম্যাচ জিতে এসেছে দল। কিন্তু সেমিফাইনালে দলের সবচেয়ে বড় শক্তির এই দুই জায়গাই ছিল নড়বড়ে।
স্বাগতিক দর্শকদের সামনে চাপ নিতে পারেনি পুরো দল। এ বিষয়ে বাংলাদেশ অধিনায়ক মেহেদি হাসান মিরাজ বলেন, ‘আসলে প্রেসার বলতে আমরা সবাই অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেট খেলি। আমরা যতই বলি প্রেসার নেব না, কিন্তু প্রেসার সব সময়ই মাঠে থাকে। এত দর্শকের সামনে কেউ কোনো দিনও খেলেনি। এত দর্শক, স্বাভাবিকভাবেই চাপ, সেমিফাইনাল ম্যাচ জিততে হবে সেই চাপ। আমাদের বয়স এখনো অল্প। তাই এখন আমরা পরিস্থিতিটা দেখছি, দর্শকের সামনে খেলছি, আমরাও বেড়ে উঠছি। আশা করি এরকম সমস্যা সামনে আর হবে না।’