শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চবিতে ছাত্রলীগের সংঘর্ষে দুই মামলা

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১১, ২০১৬

cuচবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার রাতে ও বুধবার সকালে হাটহাজারী মডেল থানায় দায়ের দুই মামলায় আসামি করা হয়েছে ২৩ জনকে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুর অনুসারী ও ইতিহাস বিভাগের ছাত্র মো. আরাফাত রহমানকে কুপিয়ে জখম ও এনাম চৌধুরীকে মারধরের ঘটনায় আরাফাতের বড় বোন সৈয়দা ফারজানা রহমান বাদী হয়ে মঙ্গলবার রাতে একটি মামলা দায়ের করেন। মামলায় ৮ জনের নাম উল্লেখ করে এবং আরও ৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

একই সংঘর্ষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বী সুজনের অনুসারী মো. মাসুম ও মির্জা কবির আহত হওয়ার ঘটনায় মির্জা কবির নিজেই বাদী হয়ে বুধবার সকালে আরেকটি মামলা দায়ের করেন। এ মামলায় ১৫ জনকে আসামি করা হয়।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন বাংলামেইলকে বলেন, ‘ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। আহত আরাফাতের বোন ফারজানা রহমান মঙ্গলবার রাতে এবং আরেক শিক্ষার্থী মীর্জা কবির বুধবার মামলা করেন। থানার উপপরিদর্শক মো. খাইরুজ্জামান ও আরেক উপপরিদর্শক জিয়া উদ্দিনকে মামলার দুটির তদন্তভার দেয়া হয়েছে।’

প্রসঙ্গত, এর গত সোমবার (৮ ফেব্রুয়ারি) কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষে জড়িয়ে পড়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা। এ ঘটনায় চারজন আহত হন। এর একদিন পর মঙ্গলবার রাতে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়েন বিবদমান দু’গ্রুপের কর্মীরা। এ ঘটনার পরপরই চবি ছাত্রলীগের সব কার্যক্রমকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়।