শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

তামিমদের কাছে সাকিবের করাচির হার

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১২, ২০১৬

TAMIM1ক্রীড়া ডেস্ক : পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বৃহস্পতিবার সাকিব আল হাসানের করাচি কিংসের মুখোমুখি হয় তামিম ইকবালের পেশোয়ার জালমি। এই ম্যাচ দিয়েই এই আসরে সাকিব ও তামিম প্রথম মুখোমুখি হয়েছেন । কিন্তু প্রথম দেখাতেই হাড্ডাহাড্ডি লড়াই শেষে করাচি কিংসকে ৩ রানে হারিয়েছে তামিমের পেশোয়ার জালমি।

শারজায় টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান করে পেশোয়ার। এদিকে আগের দুই ম্যাচে হারের পর এই ম্যাচে দলের হার এড়াতে তেমন ভূমিকা রাখতে পারেননি সাকিব। বৃহস্পতিবার ব্যাট-বল কোনোটাতেই জ্বলে উঠতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। রবি বোপারার ঝড়ো ইনিংসে জয়ের দ্বারপ্রান্তে গিয়ে ব্যর্থ হয়েছে করাচি কিংস।
আগে ব্যাট করতে নামা পেশোয়ারের হয়ে দারুণ ধারাবাহিক তামিম এ ম্যাচেও ভালো সূচনা করেন। তার ওপেনিং সঙ্গী মোহাম্মদ হাফিজ দলীয় সর্বোচ্চ ৫৯ রান করে আউট হন। তামিম করেন ৩৭ রান। তাছাড়া কামরান আকমল ৩০ ও ড্যারেন স্যামি ১৮ রান করেন।

বল হাতে করাচির হয়ে বোপারা দু’টি উইকেট লাভ করেন। মোহাম্মদ আমির ও সোহেল তানভীর নেন একটি করে উইকেট। দুই ওভারে ২৬ রানের খরচে বোলিংয়ে উইকেট শূন্য থাকেন সাকিব।

১৮৩ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৫০ রানের মধ্যেই পাঁচ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে করাচি। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান সাজঘরে ফেরেন মাত্র ১ রান করে। এরপর অবশ্য করচিকে স্বপ্ন দেখান ইংলিশ তারকা রবি বোপারা। কিন্তু ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে বোপারাকে ফিরিয়ে পেশোয়ারকে জয় উপহার দেন ড্যারেন স্যামি। করাচির হয়ে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংসটি তার ব্যাট হতেই আসে। শেষ তিন বলে মাত্র এক রান নিতে সমর্থ হয় করাচি। ৯ উইকেট হারিয়ে তারা ১৭৯ রানে করতে সমর্থ দলটি। এতেই তিন রানের নাটকীয় জয় পায় পেশোয়ারা।

পেশোয়ারের হয়ে সর্বোচ্চ দু’টি উইকেট লাভ করেন ওয়াহাব রিয়াজ। একটি করে উইকেট নেন শন টেইট, মোহাম্মদ আসগর, আফ্রিদি ও স্যামি।

এ জয়ে ৪ ম্যাচ শেষে ৩টিতে জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তামিমে পেশোয়ার। আর সমান ম্যাচে মাত্র একটিতে জিতে ২ পয়েন্টে চতুর্থ অবস্থানে সাকিবের করাচি কিংস।