শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

চাঁদাবাজি : র‌্যাব সদস্যসহ ৫ জন গ্রেফতার

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৩, ২০১৬

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় চাঁদাবাজির অভিযোগে র‌্যাব-১৩ এর একজন সদস্যসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর একটি টিম শনিবার দুপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

র‌্যাবের প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫ মাস আগে সোনারগাঁয়ের আষাঢ়িয়াচর এলাকার মো. মহসিন দয়াল (৩৫) নামের এক ব্যক্তির বিরুদ্ধে র‌্যাব-১১ তে অভিযোগ রয়েছে জানিয়ে তার সঙ্গে দেখা করেন র্যাবের কনস্টেবল হুমায়ূন কবির। তখন মহসিনকে জানানো হয়, বিষয়টি মিমাংসা করতে বিনিময়ে তাকে কিছু টাকা দিতে হবে, অন্যথায় র‌্যাব-১১ এর সদস্যরা তাকে ধরে নিয়ে যাবে মর্মে তাকে ভয় দেখায় মহসিনকে। এতে মহসিন ভয় পেয়ে ঝামেলা এড়াতে কনস্টেবল মো. হুমায়ুন কবিরের প্রস্তাবে রাজি হয়ে গত ৫ মাস ধরে বিভিন্ন সময়ে সাড়ে ৩ লাখ টাকা প্রদান করে। পরে গত ৯ ফেব্রুয়ারি মহসিন চাঁদাবাজির বিষয়টি বুঝতে পেরে র‌্যাব-১১কে অবহিত করে।Siddhirgonj-Photo20160213125326

এ অবস্থায় শনিবার দুপুরে হুমায়ূন কবির রংপুর হতে একটি মাইক্রোবাস (ঢাকা মেট্টো-চ-৫৪-১২৯৩) ভাড়া করে দলবল নিয়ে সোনারগাঁয়ে আবারও মহসিন এর কাছ থেকে ১ লাখ টাকা চাঁদা নিতে আসে। তবে এর আগেই মহসিন র‌্যাব-১১ কে বিষয়টি জানায়। দুপুর ২টার আগে থেকে ওঁৎ পেতে থাকা র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল এএসপি মো. আলমগীর হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করে টাকা লেনদেনের সময় কনস্টেবল মো. হুমায়ূনকে তার দলবলসহ হাতে নাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের মধ্যে হুমায়ূন কবির (৩০) রংপুরে অবস্থিত র‌্যাব-১৩ এ কনস্টেবল পদে কর্মরত। গ্রেফতারকৃত অপর ৪ জন হলেন মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার জামালদি গ্রামের সিরাজ মিয়ার মেয়ে শাহিদা বেগম (৪৫), একই থানার ভাটেরচর গ্রামের মৃত নুর ইসলামের ছেলে আমজাদ (৩২), রংপুরের কোতয়ালি থানার জানকি ধাপের হাট গ্রামের নজরুল ইসলামের ছেলে মো. মাহবুবুল ইসলাম (৩০) ও একই জেলার বদরগঞ্জ থানার রামকৃষ্ণপুর বালাপাড়া গ্রামের আব্দুল শুক্কুর এর ছেলে হাসানুজ্জামান (২৪)।

এ ৫ জনের মধ্যে মাহবুবুল ইসলাম হলো মাইক্রোবাস (ঢাকা মেট্টো-চ-৫৪-১২৯৩) চালক ও মো. হাসানুজ্জামান ওই গাড়ির মালিক। আমজাদ হলো কনস্টেবল হুমায়ূন কবিরের সহযোগী। আর শাহিদা হলো আমজাদের শাশুড়ি। তাদের বিরুদ্ধে মহসিন বাদী হয়ে চাঁদাবজির মামলা করেছে। গ্রেফতারকৃতদের নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় হস্তান্তর করা হয়েছে।