শনিবার, ২৪ আগস্ট, ২০১৯

কুড়িগ্রামে মাংস খেয়ে শিক্ষকসহ ২০ ছাত্র অসুস্থ

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৪, ২০১৬

newsshomoyকুড়িগ্রাম প্রতিনিধি: হলুদের বদলে কৃত্রিম রঙ মেশানো মাংস খেয়ে কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে শিক্ষকসহ ২০ ছাত্র অসুস্থ হয়ে পড়েছেন। পরে তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভূঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শনিবার দুপুরে উপজেলার পাইকের ছড়া ইউনিয়নের পাটেশ্বরী হামিউচ্ছুন্নাহ বরকতিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।

মাদরাসার সুপার রমজান আলী বাংলামেইলকে জানান, শনিবার দুপুরে উপজেলার বাড়াইটারী গ্রামের জনৈক আলহাজ সেকেন্দার আলী মাদরাসার ছাত্রদের জন্য ধর্মীয় মানতের কিছু গরুর মাংস দেন। মাংস রান্নার জন্য ডিপেরহাট বাজারের জনৈক বছির উদ্দিনের ছেলে লাবু মিয়ার দোকান থেকে মসলা ও হলুদ ক্রয় করা হয়। এ সময় লাবু মিয়া হলুদের বদলে বুনদিয়া তৈরির জন্য ব্যবহার করা রঙ দিয়ে দেন। তা রান্না করা খাবার খেলে সন্ধ্যার দিকে শিক্ষক-শিক্ষার্থীদের পেট ব্যাথা ও বমি শুরু হয়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় রাতে তাদের ভুরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ভুরুঙ্গামারী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু সাজ্জাদ মো. সায়েম জানান, শিক্ষকসহ ২০ ছাত্র অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়। তবে তারা এখন শঙ্কামুক্ত।

এ ব্যাপারে ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) মামুন ভূঁইয়া জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ছাত্রদের দ্রুত চিকিৎসার জন্য পরামর্শ দেয়া হয়। লিখিত অভিযোগ পেলে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।