শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

অস্ট্রেলিয়ার কাছে অসহায় আত্মসমর্পণ নিউজিল্যান্ডের

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৫, ২০১৬

austiস্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে নিউজিল্যান্ড সর্বশেষ ইনিংস ব্যবধানে হারের লজ্জাটা পেয়েছিল ১৯৯৭ সালে। এর ঠিক ১৯ বছর পর একই মাঠে আবারও সেই লজ্জাজনক হারের মুখ দেখল কিউইরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের শততম টেস্ট নিউজিল্যান্ড হেরেছে ইনিংস ও ৫২ রানের ব্যবধানে।

বিদায়ী অধিনায়কের শততম ম্যাচে তৃতীয় দিন শেষেই ইনিংস পরাজয় চোখ রাঙাচ্ছিল স্বাগতিক নিউজিল্যান্ডের সামনে। ম্যাচের চতুর্থ দিনে ২০১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের পঞ্চম ওভারে কোরি অ্যান্ডারসন মিচেল মার্শের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান। আগের দিন ৩১ রানে অপরাজিত থাকা হেনরি নিকোলস নিজের ইনিংসটা ৫৯ রানের বেশি টানতে পারেননি।

তবে টিম সাউদি অবশ্য চেষ্টা করেছিলেন। তবে তার ৪৮ রানের ইনিংসটা পরাজয় বিলম্বিত করেছে মাত্র। মার্ক ক্রেইগও ভালো করেছেন, তার ব্যাট থেকে আসে ৩৩। ফলে চতুর্থ দিনে ১৪৯ রান যোগ করতেই শেষ নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে নাথান লায়ন নেন ৪ উইকেট। আর মিচেল মার্শ তুলে নেন ৩ উইকেট। এ ছাড়া জশ হ্যাজেলউড ২টি আর জ্যাকসন বার্ড নিয়েছেন একটি করে উইকেট।

উল্লেখ্য, ওয়েলিংটনে প্রথম ইনিংসে ১৮৩ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে অ্যাডাম ভোজেস ২৩৯ রানের উপর ভর করে প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ৫৬২ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। আর নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে করেন ৩২৭ রান।