শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ইসলামী ব্যাংকে ডাকাতির সংকেত আসলাে ঢাকায়, তার পর যা ঘটলাে….

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৫, ২০১৬

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুর সদরে ইসলামী ব্যাংক শাখায় সোমবার ভোরে গ্রিল কেটে সংঘবদ্ধ ডাকাত দল প্রবেশ করে। রবিবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। ব্যাংকের সিকিউরিটি আব্দুল্লাহ আনসারী ও গার্ড মোস্তাফিজুর রহমান জানান, জানালার গ্রিল কেটে ৭-৮ জন ডাকাত প্রবেশ করে। কিছু বুঝে উঠার আগেই ডাকাতরা তাদেরকে মারপিট করে হাত-পা ও চোখ বেঁধে রাখে।

 

ih

ডাকাতরা বলে তারা বিভিন্ন জায়গায় মানুষ জবাই করে ডাকাতি করি। তাই চিৎকার করলে গার্ডদের পরিনতিও তাই হবে বলে হুমকি দেয়।
এ সময় ডাকাতরা ৬টি সিসি ক্যামেরা ও হার্ডডিক্স খুলে নেয়। সঙ্গে আনা গ্যাস সিলিণ্ডার ও কাটার যন্ত্র দিয়ে ভল্টের প্রথম অংশ কেটে ফেলে। এ সময় নিরাপত্তা সাইরেন বেজে ওঠে। বিশেষ পদ্ধতির সংকেত পেয়ে ব্যাংকের ঢাকার সিকিউরিটি জোন থেকে বিরামপুর শাখা ম্যানেজার হারুন-উর- রশিদকে এ সংবাদ দেয়। ম্যানেজার দ্রুত ব্যাংকের নিচে এসে চিৎকার করলে ভোর প্রায় ৫টার দিকে ডাকাতরা পালিয়ে যায়। এ সময় তিনি পুলিশকে সংবাদ দিয়ে পুলিশসহ প্রধান ফটকের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন।

 
সকালে সহকারী পুলিশ সুপার ফয়জুর রহমান, ব্যাংকের এক্সিকিউটিভ ভাইচ প্রেসিডেন্ট ও রংপুর বিভাগীয় প্রধান শহিদুল্যাহ, থানার ওসি (তদন্ত) শাকিলা পারভীনসহ পুলিশ ও ব্যাংকের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ব্যাংকের ৬টি সিসি ক্যামেরা ও সিসি ক্যামেরার হার্ডডিক্স খোয়া যাওয়ার তথ্য পাওয়া গেছে। শাখা ম্যানেজার হারুন-উর-রশিদ জানান, ব্যাংকের টাকা খোয়া যায়নি। অপর দিকে ডাকাতরা দুটি গ্যাস সিলিন্ডার, শাবল ও রশি ফেলে গেছে।