রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

ক্রিকইনফোর সেরা অধিনায়ক মিরাজ

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৬, ২০১৬

স্পাের্টস ডেস্ক: গত রোববার ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ফাইনাল দিয়ে পর্দা নেমেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১১তম আসরের। ভারতকে কাঁদিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে ওয়েস্ট ইন্ডজ।

ঘরের মাঠে শিরোপা জিততে না পা12716140_590437157772860_544372974664332776_oরলে টুর্নামেন্ট থেকে বাংলাদেশের খেলোয়াড়দের প্রাপ্তি কিন্তু কম নয়। বেশ কিছু রেকর্ডের মালিক হয়েছেন বাংলাদেশের খেলোয়াড়রা।

এ আসরে তৃতীয় স্থান অর্জন করেছে জুনিয়র টাইগাররা। তবে অলরাউন্ড নৈপুণ্যের কারণে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। এছাড়া যুবাদের ম্যাচ গুলোতে সব থেকে বেশি রানের মালিক এবং উইকেটের মালিকও এখন বাংলাদেশের শান্ত এবং মিরাজ।

মেহেদি হাসান মিরাজ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ছয়টি ম্যাচ খেলে প্রতিপক্ষের ১২টি উইকেট দখল করেছেন। সর্বমোট ৫৬.৩ ওভার বল করে ২১২ রান দিয়েছেন আর মেডেন আদায় করে নিয়েছেন ৯টি।

অন্যদিকে ব্যাট হাতেও কম যাননি টাইগার দলপতি। সমসংখ্যক ম্যাচ খেলে করেছেন ২৪২ রান। এ রান করতে পেয়েছেন চারটি অর্ধশতক। গড় রান ৬০.৫০।

এদিকে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো সেরা একাদশ নির্বাচিত করেছে। একাদশের অধিনায়কও নির্বাচিত হয়েছেন বাংলাদেশের অধিনায়ক মিরাজ।

মিরাজের সঙ্গে একাদশে রযেছেন আরেক বাংলাদেশী বোলার মোহাম্মদ সাইফুদ্দিন। তবে বিশ্বকাপের রানারআপ ভারত থেকে সর্বোচ্চ চারজন জায়গা পেয়েছেন। এছাড়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ থেকে দুইজন করে জায়গা পেয়েছেন। পাকিস্তান থেকে রয়েছেন একজন।

ইএসপিএন ক্রিকইনফো আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশ :

১. রিশাভ পান্ত (উইকেট কিপার, ২৬৭ রান, ভারত)

২. গিড্রন পোপ (২৩২ রান, ওয়েস্ট ইন্ডিজ)

৩. জ্যাক বার্নহাম (৪২০ রান, ইংল্যান্ড)

৪. সরফরাজ খান (৩৫৫ রান, ভারত)

৫. হাসান মহসিন (২৯৩ রান, পাকিস্তান)

৬. মেহেদী হাসান মিরাজ (২৪২ রান, ১২ উইকেট, অধিনায়ক-বাংলাদেশ)

৭. মোহাম্মদ সাইফুদ্দিন (৭৫ রান, ১৩ উইকেট, বাংলাদেশ)

৮. মায়াঙ্ক ডাগার (১১ উইকেট, ভারত)

৯. সাকিব মাহমুদ (১৩ উইকেট, ইংল্যান্ড)

১০. আলজারি জোসেফ (১৩ উইকেট, ওয়েস্ট ইন্ডিজ)

১১. আভেস খান (১২ উইকেট, ভারত)