শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯

চাটখিল উপজেলায়, হিন্দু থেকে মুসলিম হয়েছেন আঃ রহিম

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৮, ২০১৬

চাটখিল প্রতিনিধিঃ নােয়াখালী জেলার চাটখিল উপজেলায় হিন্দু থেকে নও মুসলিম হয়েছেন এক ব্যক্তি তার বর্তমান নাম আব্দুর রহীম। তিনি দীর্ঘদিন চাটখিল বাজারে আব্দুর রহমান মৌলভী এর দোকান ঘর ভাড়া নিয়ে সেলুনের কাজ করতেন। মৌঃ আব্দুর রহমানের আচার আচরণে এবং মুসলিম রীতি-নীতি তার ভালো লাগায় ইসলাম ধর্ম সত্য বলে তার বিশ্বাস স্থাপন হয়।

2016-02-18-01.04.18
সে আলোকে মৌ. আব্দুর রহমান সাহেবের ৪র্থ ছেলে মাও. এ.এইচ.এম বেলালের কাছে তার মতামত পেশ করে বলেন, আমি বারংবার স্বপ্নে দেখে আসছি যে, আমি ইসলাম ধর্ম গ্রহণ করছি। মাও. এ. এইচ. এম বেলাল দীর্ঘদিন তার গতিবিধি পর্যবেক্ষন করতে থাকেন এবং তাকে বিভিন্ন প্রশ্ন করেন যে, কেউ তাকে প্রভাবিত বা ভয়ভীতি প্রদর্শন করছে কি না।
এরি মধ্যে ৪নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দিন ও বিশিষ্ট সমাজ সেবক মোশারফ হোসেন উভয় সাং ভীমপুর নও মুসলিম আব্দুর রহীমকে নোয়াখালী জেলা কোর্টে এফিডেফিট করিয়ে তার নাম করণ করার পর তার খতনার কাজ শেষ করেন।
২০১৩ সালের জুলাই মাসে রমযানের আগের দিন মাও. এ. এইচ. এম বেলাল তার পরিচালনাধীন মাদরাসায় ছাত্র শিক্ষক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে এই নও মুসলিমকে পবিত্র কালিমা ত্বায়্যেবা ও শাহাদাত পড়াইয়ে মুসলমান হিসেবে ঘোষনা করেন। তখন থেকে আজ পর্যন্ত তিনি ভীমপুর মোশারফ ভাইয়ের ঘরে খাওয়া খেয়ে পার্শে একটা দোকানে চোট্র একটি ব্যবসা করে আসছেন।
তিনি এরই মধ্যে প্রথমে ৩ দিন, তার পর এক চিল্লা, আর গত বছর একসাথে ৩ চিল্লা আল্লাহর রাস্তায় সময় লাগান। তিনি সকলের দোয়া প্রার্থী, তার পূণর্বাসন এর জন্য বৃত্তবানদের আর্থিক সহযোগীতা কামনা করছেন।
অনুদান পাঠানোর ঠিকানা:
মোশারফ হোসেনঃ ০১৭৩১-০৪২২৪২
মাও. এ. এইচ. এমঃ ০১৮১৯-৬৭৬২৬৮