শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টি২০ বিশ্বকাপে হামলার আশঙ্কা বাংলাদেশের উপর

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৮, ২০১৬

BD220160116005352স্পোর্টস ডেস্ক: আগামী মার্চে ভারতে অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপের আগে নিরাপত্তা ইস্যু বেশ শোরগোল ফেলে দিয়েছে। নিরাপত্তা শঙ্কায় ভারতে খেলতে আসবে কি না পাকিস্তান, তা এখনও নিশ্চিত নয়। এর মধ্যে কলকাতার পুলিশ যা জানিয়েছে, তাতে নতুন করে নড়েচড়ে বসতে পারে আইসিসি। তাদের ভাষ্যমতে, আসন্ন বিশ্বকাপে জঙ্গি হামলার লক্ষ্যবস্তু হতে পারে বাংলাদেশ ক্রিকেট দল। এর সঙ্গে নাম আসছে আফগানিস্তানেরও।

বিশ্বকাপে সুপার টেনে খেলতে হলে বাংলাদেশকে পাড়ি দিতে হবে কোয়ালাফাইং রাউন্ড। কোয়ালিফাইং রাউন্ডের খেলাগুলো মূলত হবে ধর্মশালা ও হিমাচল প্রদেশে। তবে কোয়ালিফাইং রাউন্ডের চৌকাঠ অতিক্রম করতে পারলে সুপার টেনের ম্যাচগুলো খেলতে কলকাতায় থাকতে হবে বাংলাদেশকে। বাংলাদেশের এইসব ভেন্যু গুলো নাকিই আক্রমণের লক্ষ্যবস্তু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে সবরকমের দুর্ঘটনা এড়াতে কাজ করে যাচ্ছে কলকাতা পুলিশ। বিশেষ করে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান ক্রিকেট দলের জন্য নেয়া হচ্ছে বাড়তি নিরাপত্তা। উল্লেখিত ভেন্যু, টিম হোটেল সহ আশপাশের এলাকায় মোতায়েন থাকবে অতিরিক্ত আইনশৃঙ্কলা বাহিনীর সদস্যরা। অন্যদিকে আইসিসির দেয়া নিরাপত্তা পরিকল্পনা পর্যবেক্ষণ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আগামী ৮ মার্চ থেকে পর্দা উঠবে ষষ্ঠ আইসিসি টি২০ বিশ্বকাপের। ফাইনাল ম্যাচ তিন এপ্রিল।