মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯

এশিয়া কাপের বাছাইপর্বে শুভ সূচনা করল ওমান

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৯, ২০১৬

hong kongস্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের বাছাইপর্বে শুভ সূচনা করল ওমান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে তারা সংগ্রহ করে ১৮০ রান। জবাবে ২০ ওভারে৭ উইকেট হারিয়ে হংকংয়ের ইনিংস থামে ১৭৫ রানে। আর তাতে শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হংকংকে ৫ রানে পরাজিত করে ওমান।

লক্ষ্য তাড়া করতে নামা হংকং লড়াইটা ভালোই করেছে। বাবর হায়াত তো সেঞ্চুরিই করে বসেন। কিন্তু জয়ের জন্য হায়াতের ১২২ রানের ইংনিসটিও যথেষ্ট ছিল না! হার নিয়েই মাঠ ছাড়তে হয় হংকংকে। হায়াতের ৬০ বলের ইনিংসটি ছিল ৯টি চার ও ৭টি ছক্কায় সমৃদ্ধ।

হায়াত একপ্রান্ত আগলে রাখলেও অপরপ্রান্তে হংকংয়ের ব্যাটসম্যানদের ছিল আসা-যাওয়ার মিছিল। তাদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান ১৫। আইজাজ খানের ব্যাট থেকে আসে এ রান। ওমানের হয়ে ৬ রানে এক উইকেট নেন আমির আলী।

এর আগে টসে জিতে ব্যাট করতে নামা ওমান শুরু থেকেই যেন উড়ছিল। তৃতীয় উইকেট ব্যতিত প্রত্যেকটি জুটিতেই তারা রান পেয়েছে। শুরুটা করেন উদ্বোধনী জুটিতে নামা জিসান মাকসুদ ও জিতেন্দর সিং। ওপেনিং জুটিতে দলের স্কোরশিটে তারা যোগ করেন ৩৪ রান।

হাসিব আমজাদের শিকার জয়ে জিসান বিদায় নেন ব্যক্তিগত ১৭ রান। জিতেন্দর তার ইনিংসটি টেনে নেন ৪২ রানে। ৩৫ বলে পাঁচটি চার এবং একটি ছক্কায় ৪২ রান করেন তিনি। নাদিম আহমেদের বলে তানভীর আফজালের তালুবন্দি হওয়ার আগে দ্বিতীয় উইকেটে ৪১ রানে পার্টনারশিপ গড়েন জিতেন্দর।

এরপর চতুর্থ উইকেটে আদনান ইলিয়াসকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি বাঁধেন আমির কলিম। ২৩ রান করেন ইলিয়াস, আর কলিমের ব্যাট থেকে আসে ১৯ রান। মেহরান খান (২৮) ও আমির আলী (৩২) অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

২৭ রান খরচায় তিন উইকেট দখলে নিয়ে হংকংয়ের সেরা বোলার নাদিম আহমেদ। একটি করে উইকেট ঝুলিতে জমা পড়েন হাসিব আমজাদ ও মার্ক চাপম্যান।