রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৯

জঙ্গি ‘আস্তানা’য় ডিবির হানা, ফাঁদে ১৯

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২০, ২০১৬

নিউজ ডেস্ক:রাজধানীর মোহাম্মাদপুরে আবাসিক এলাকার একটি বাসায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় জঙ্গি সন্দেহে ১৯ জনকে আটকও করা হয়।
শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে মোহাম্মদপুর থানা এলাকার ঢাকা উদ্যান বাসস্ট্যান্ড সংলগ্ন নবোদয় হাউজিংয়ের ২৮ নম্বর বাসায় অভিযান শুরু করে ডিবি। তবে মোহাম্মাদপুর থানা তথ্যটি স্বীকার করেনি।

fb43c69c524c8ed9707456619fccf39b-badda (1)
ডিবি সূত্রে জানা যায়, শুক্রবার রাত ১১টার দিকে ওই বাসায় এ অভিযান শুরু হয়। চলে টানা ৩ ঘণ্টা। মোহাম্মদপুরের এ বাসাটিতে জঙ্গিরা প্রশিক্ষণ নিতেন ও বোমা তৈরি করতেন। বাসা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।
উল্লেখ্য, শুক্রবার রাত ৮টার দিকে রাজধানীর উত্তর বাড্ডার সাতারকুলের একটি জঙ্গি আস্তানায় অভিযানে যায় ডিবি পুলিশ। এসময় জঙ্গির চাপাতির কোপে আহত হন গোয়েন্দা পুলিশের রমনা জোনের পরিদর্শক বাহার উদ্দিন ফারুকী।

রাত ১২টার দিকে বাড্ডায় অভিযান সমাপ্ত ঘোষণা করে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মুনিরুল ইসলাম বলেন, ‘জঙ্গি আস্তানার আলামত দেখে মনে হচ্ছে এরা আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। তাদের আস্তানা থেকে ধারালো অস্ত্র, বিভিন্ন ধরনের ধর্মীয় বই উদ্ধার করা হয়েছে। আমরা বাড়িওয়ালাকে জিজ্ঞাসাবাদ করছি, তিনি কেন তাদের পরিচয়পত্র ছাড়া বাড়িভাড়া দিয়েছেন।’

191370_1
এদিকে বাড্ডায় আটককৃতদের দেয়া তথ্য মতে মোহাম্মদপুরের ওই বাসায় অভিযান শুরু করে ডিবি পুলিশ। আটককৃতরা আরো জানান, মোহাম্মদপুরের নবোদয় হাউজিংয়ের ওই বাসাটি জঙ্গিরা প্রশিক্ষণ ও বোমা তৈরির কাজে ব্যবহার করে আসছে।
বাংলামেইল