শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ ত্যাগ করছেন না এরশাদ

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২০, ২০১৬

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ আপাতত ত্যাগ করছেন না বলে ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। সেইসঙ্গে দলীয় সদস্যদের মধ্যে যারা মন্ত্রিসভায় আছেন তারাও পদত্যাগ করবেন না বলেও তিনি জানান। শনিবার দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 
সাবেক এই রাষ্ট্রপ্রধান বলেন, আমি মন্ত্রিপরিষদে না থাকলেও বিশেষ দূত হিসেবে মন্ত্রী পদেই আছি। আমার দলের কয়েকজন মন্ত্রিসভায় আছেন। আমাদের এসব পদ ছেড়ে দিয়ে চলে যেতে হবে। তবে এর জন্য আমাদের আরও সময়ের প্রয়োজন। এ সরকার আরও তিন বছর ক্ষমতায় আছে। কাজেই এখনই আমরা পদত্যাগ করছি না।

 
এরশাদ বলেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু না হলে দেশে জঙ্গি বাদের উত্থান হতে পারে বলে আশংকা প্রকাশ করে বলেছেন এ বিষয়টি বিদেশীরাও যেমন বলছে সরকারও বিষয়টি জানে। সে কারনে সুষ্টু নির্বাচন করা এখন সরকারের দায়িত্ব ।

 
পৌরসভা নির্বাচনে দলের ভয়াবহ বিপর্যয়ের কথা স্বীকার করে এরশাদ বলেন, ওই নির্বাচনে জাতীয় পার্টির তেমন কোন প্রস্তুতি ছিলো না। তবে ইউপি নির্বাচনে ভালো ভাবেই প্রস্তুতি গ্রহণ করা সম্ভব হয়েছে। এবং ফল ভালোই হবে বলে আশা করছি।

 

 

২১ ফেব্রুয়ারিতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য রংপুরে এসেছেন জানিয়ে এরশাদ বলেন, প্রতিবছর ঢাকাতেই শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধা নিবেদন করি। যেহেতু রংপুর থেকে আগামী নির্বাচনে অংশ নেবো, তাই এবার রংপুর শহীদ মিনার থেকেই শ্রদ্ধা নিবেদন করবো।

0bb6d7a7b9226537286d11395db509e0-

শনিবার এইচ এম এরশাদ ছোট ভাই দলের কো-চেয়ারম্যান জি এম কাদের ও পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং দলের প্রেসিডিয়াম সদস্য মশিয়ার রহমান রাঙ্গাকে সঙ্গে নিয়ে ঢাকা থেকে বিমানযোগে সরাসরি সৈয়দপুর বিমান বন্দরে অবতরণ করে রংপুর সার্কিট হাউজে আসেন। পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করে।