বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯

চলচ্চিত্রের ইংরেজি গানে কন্ঠ দেবেন জেমস

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২২, ২০১৬

jemesবিনোদন ডেস্ক: একসাথে অভিনয় করবেন পপি, সাইমন সাদিক ও আইরিন। বিক্রমপুরের একটি কাহিনী নিয়ে নির্মিত হবে ছবি। পরিচালনায় পাশাপাশি ছবির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পরিচালক নিজেই। ৯ মার্চ জসিম উদ্দিনের পরিচালনায় শুরু হতে যাচ্ছে ‘আমেরিকান ড্রিম’ নামের এই ছবিটি।
শুটিংয়ের আগে ছবিটিতে থাকা পাঁচটি গানের রেকর্ডিং সম্পন্ন হবে। কবির বকুলের কথায় সবগুলো গানের সঙ্গীতায়োজন করবেন শওকত আলী ইমন। গানগুলোতে কন্ঠ দেবেন জেমস, ন্যান্সি, হৃদয় খান ও মাহবুব টিটু।
পাঁচটি গানের মধ্যে ছবিটিতে একটি ইংরেজি গান থাকছে। ‘বাই বাই আমেরিকা, আই ব্যাক টু হোম ল্যান্ড মাই ঢাকা’ শিরোনামের এই গানটিতে কন্ঠ দিতে দেখা যাবে নগর বাউল জেমসকে। এরইমধ্যে গানগুলো প্রস্তুত করেছেন ইমন। আগামী সপ্তাহে এর রেকর্ডিং হতে পারে ইমনের মগবাজারস্থ রেকর্ডিং স্টুডিও ভেলোসিটিতে।
যুক্তরাষ্ট্রের একটি ইংরেজি গানের কপিরাইট কিনে পুনরায় রেকর্ডিং করা হচ্ছে। এর আগে আফ্রিকান বংশোদ্ভুত যুক্তরাষ্ট্র প্রবাসী আলফা ব্লান্ডি নামের একজন শিল্পী এই গানটি করেছিলেন।
বাংলাদেশে শুটিংয়ের পর আগামী জুলাইয়ে ছবিটির শুটিং হবে নিউইয়র্কে। ছবিটি বাংলাদেশে মুক্তির পাশাপাশি ইংরেজিতে ডাব করে যুক্তরাষ্ট্রেও মুক্তি পাবে বলে নিশ্চিত করেছেন নির্মাতা।