মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

মাহমুদুর রহমানের রিমান্ড ও জামিন আবেদন নাকচ

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২২, ২০১৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শাহবাগ থানার করা নাশকতার একটি মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের জামিন আবেদন নাকচ করেছেন আদালত। একইসাথে তাঁর রিমান্ড চেয়ে পুলিশের করা আবেদনও নাকচ করা হয়েছে। আজ ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন এ আদেশ দেন।

রিমান্ড শুনানির জন্য আজ মাহমুদুর রহমানকে আদালতে হাজির করে পুলিশ। একটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে গত ১৪ ফেব্রুয়ারি মাহমুদুর রহমানের সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক হারুন-অর রশীদ। তবে সেদিন এই মামলার রিমান্ড শুনানি না করে রিমান্ড ও জামিন শুনানির জন্য আজকের দিন ধার্য করে দেন আদালত।1456140687 1456140671

আজ শুনানি শেষে মাহমুদুর রহমানের করা জামিন আবেদন ও পুলিশের করা রিমান্ডের আবেদন উভয়ই নাকচ করে দেন মহানগর হাকিম। ২০১৩ সালের ২৮ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠের উল্টো দিকে কাগী মোকাররম হোসেন ভবনের গেটে মামলার বাদী কামাল হোসেনকে হত্যার উদ্দেশে পর পর তিনটি ককটেল বিস্ফোরণ করে অজ্ঞাতনামা আসামিরা। যার মধ্যে একটি ককটেল বাদীর শরীরে পড়লে প্রচুর রক্তপাত হয়।

এ ঘটনায় ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভুইয়া জুয়েলসহ ৪৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০-৬০ জনকে আসামি করে শাহবাগ থানায় একটি মামলাটি দায়ের করেন বাদী কামাল হোসেন। এই মামলাতেই পরে মাহমুদুর রহমানকে গ্রেপ্তার দেখানো হয়।