বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সবচেয়ে সুন্দরী নারী সৈনিক!

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২৫, ২০১৬

মেকআপ নিয়ে ক্যামেরার সামনে দাঁড়ালেই যে শুধু সুন্দরী হওয়া যায়, তা কিন্তু নয়। রোদে পুড়ে, জলে ভিজেও আসা যায় সুন্দরীদের তালিকায়। যার প্রমাণ বিভিন্ন দেশের সেনাবাহিনীতে থাকা নারীরাই দিচ্ছেন। সম্প্রতি ওয়ান্ডারলিস্টের সমীক্ষায় উঠে এসেছে তেমন ১০ সুন্দরীর কথা।image (7)20160225100433

চলুন জেনে নেওয়া যাক, তাদের সম্পর্কে-

 

ইউ এস আর্মি : দশম স্থানে রয়েছে আমেরিকা। ২ লক্ষেরও বেশি মহিলা সেখানে সেনা হিসাবে নিযুক্ত। এর মধ্যে ৬৯ সেনা অফিসার।

 

চেক রিপাবলিক আর্মি : এই তালিকার নবম স্থানে রয়েছে চেক রিপাবলিক। দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগে সেখানে সেনাবাহিনীতে মহিলাদের কোনো স্থান ছিল না। কিন্তু এখন তারা সেনা বাহিনীর গুরুত্বপূর্ণ অঙ্গ।

 

পোল্যান্ড আর্মি : আট নম্বরে পোল্যান্ড। বর্তমানে সেনাবাহিনীতে মহিলাদের সংখ্যা ২৫০০। তবে সংখ্যাটা কম হলেও সেনাবাহিনীতে পুরুষ এবং মহিলাদের অধিকার সমান।

 

ব্রিটিশ আর্মি : সুন্দরী সেনাবাহিনীর তালিকায় ব্রিটিশরা সপ্তম স্থানে রয়েছে। ১৯৯০ সাল থেকেই ব্রিটিশ সেনাবাহিনীতে মহিলা সেনা নিযুক্ত হয়।

 

পাকিস্তানি আর্মি : ষষ্ঠ স্থানে থাকা এই দেশে ১৯৪৭ সাল থেকে সেনাবাহিনীতে মহিলা সেনা রয়েছে।

 

ইজরায়েল আর্মি : পঞ্চমে রয়েছে এই দেশটি। এই দেশে ১৮ বছর হলেই সমস্ত নাগরিককে দেশের সেবায় নিযুক্ত হওয়ার জন্য জোর দেওয়া হয়। ইজরায়েল সেনার তথ্য অনুযায়ী, সেনাবাহিনীর ৩১% হলো মহিলা। যা আমেরিকার তিনগুন।

 

গ্রিস আর্মি : সৌন্দর্যের বিচারে গ্রিসে পৃথিবীর চতুর্থ সুন্দর মহিলা সেনাবাহিনী রয়েছে। যদিও এই ক্ষেত্রে ভলান্টারি বেসিস-এ মহিলারা সেনাবাহিনীতে নিযুক্ত।

 

অস্ট্রেলিয়া আর্মি : ১৮৯৯ সাল থেকে অস্ট্রেলিয়ার নারীরা সেনাবাহিনীতে যুক্ত। যদিও দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগ পর্যন্ত শুধুমাত্র তারা আর্মি নার্সিংয়েই সীমাবদ্ধ ছিলেন। তবে এখন ডিফেন্স ফোর্সোর সমস্ত গুরুত্বপূর্ণ স্থানই নারীদের কবলে। আর সৌন্দর্যের বিচারেও রয়েছে তৃতীয় স্থানে।

 

রাশিয়ার আর্মি : কথিত আছে, রাশিয়ার মেয়েরা সবথেকে বেশি সুন্দর। আর সুন্দরী সেনাবাহিনীর বিচারেও রাশিয়া রয়েছে দ্বিতীয় স্থানে।

 

রোমানিয়ান আর্মি : সেনাবাহিনীর ক্ষমতার নিরিখে হয়তো রোমানিয়ানরা প্রথম স্থানে নেই। তবে, সুন্দরী মহিলা সেনার নিরিখে রয়েছে এক নম্বরে।