শনিবার, ৫ অক্টোবর, ২০১৯

জয়ের নায়ক মাহমুদউল্লাহ

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২৬, ২০১৬

mahmudullahএশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে খানিকটা খাদের কিনারেই ছিল বাংলাদেশ। টুর্নামেন্টে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিততে হতো বাংলাদেশের। আমিরাতের বিপক্ষে তাই কোনো এক টাইগারকে জ্বলে ওঠা দরকার ছিল। ঘুরে দাড়ানোর ম্যাচে সেই জ্ঝলে ওঠার কাজটা করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই নিজেকে মেলে ধরেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ যখন চাপের মুখে পড়েছিল বাংলাদেশ। চাপকে উড়িয়ে দিয়ে বাংলাদেশকে ১৩৪ রানের পুঁজি সংগ্রহে বড় অবদান মাহমুদউল্লাহর। ফিনিশারের ভূমিকায় আবির্ভূত হন তিনি। শেষ দিকে দলকে টানেন মাহমুদউল্লাহ। ২৭ বলে একটি চার ও দুটি ছক্কায় ৩৬ রানে অপরাজিত ছিলেন তিনি। বল হাতে তুলে নেন ২ উইকেট। ফিল্ডিংয়ে নেন অসাধারণ এক ক্যাচ। এবারের এশিয়া কাপে বাংলাদেশেরর প্রথম জয়টা এলো ফিনিশার মাহমুদউল্লাহর হাত ধরেই। তাই নির্বাচিত হন ম্যাচসেরাও।

চলতি এশিয়া কাপে বাংলাদেশের জয়ের নায়ক হতে পেরে উচ্ছ্বসিত মাহমুদউল্লাহ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেই উচ্ছ্বাস ধরা পড়ল তার কণ্ঠে, ‘আমি বাজে বলের অপেক্ষায় ছিলাম। ক্রিজে এসেই আমার লক্ষ্য ছিল এমনই। যখন মারার বল পাব, ঠিক তখনই ব্যাট চালাব। শেষ পর্যন্ত সেটা করতে পেরেছি। তার চেয়েও বড় কথা ফিনিশারের ভূমিকা পালন করতে পেরেছি!’