সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯

গেইলকে বোল্ড করলেন কে এই আফিফ!

SONALISOMOY.COM
ডিসেম্বর ৩, ২০১৬
news-image

শুরুতে কিছুটা দৃষ্টি বিভ্রম। দেখতে অনেকটা মেহেদী হাসান মিরাজের মত। বোলিং স্টাইলও প্রায় কাছাকাছি। গড়নেও অনেক মিল। চেহারার দিকে না তাকালে যে কেউ অবয়ব দেখে বলে দেবে এটা তো মেহেদী হাসান মিরাজ; কিন্তু চেহারা দেখে ভুল ভাঙবে আপনার। এ যে মিরাজ নন! তার মতই আরেকজন।

ক্রিস গেইলের বিশ্বসেরা ব্যাটিং দানবকে বোল্ড করার পর মুহূর্তের জন্য হারিয়ে গিয়েছিলেন স্যামি-সাব্বির-সামিত প্যাটেলতের আলিঙ্গনে। সেখান থেকে বেরিয়ে আসার পরই দেখা গেলো নতুন আনকোরা এই বোলারকে। নাম আফিফ হোসেন। আপাতত ক্রিকইনফো ঘেঁটে তার কোন সঠিক পরিচয় জানা গেলো না। শুধু বোঝা গিয়েছে, এর আগে বিকেএসপির হয়ে ঢাকা ফাস্ট ডিভিশন ক্রিকেট লিগে খেলেছেন।

এরপরই খোঁজ নিয়ে জানা গেলো, কদিন আগেই সুযোগ পেয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলে। কক্সবাজারে দলের ক্যাম্পে তার পারফরম্যান্সে খুশি হয়ে তাকে সহ-অধিনায়ক ঘোষণা করা হয়। এর আগে প্রিমিয়ার লিগও খেলা হয়নি তার। প্রথম বিভাগে তাও খেলেছেন মাত্র ছয়টি ম্যাচ। সেই আফিফ হোসেনকে হঠাৎ বিপিএলে খেলা সুযোগ করে দেয় রাজশাহী কিংস। আর সুযোগ পেয়েই জ্বলে উঠলেন এ অলরাউন্ডার। প্রথম ম্যাচেই বোল্ড করে বিদায় করেন ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলকে।

শুধু গেইলই নন, জাকির হাসান এবং জহুরুল ইসলাম অমির উইকেটও তুলে নিয়েছেন এই তরুণ।