শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

পশ্চিমবঙ্গে ৩৩ বাংলাদেশি গ্রেপ্তার

SONALISOMOY.COM
ডিসেম্বর ৩, ২০১৬
news-image

নিজস্ব প্রতিবেদক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বাংলাদেশি গ্রেপ্তারের ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহকুমার স্বরূপনগর থানা পুলিশ একসঙ্গে ৩৩ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করে। এদের মধ্যে ১৯ জন নারী ও শিশু, বাকিরা পুরুষ। পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা বৈধ কাগজপত্র ছাড়া ভারতে অনুপ্রবেশ করে।
বসিরহাট মহকুমার পুলিশ আধিকারিক (এসডিপিও) দুর্বার ব্যানার্জি জানান, ভারতে প্রবেশের বৈধ কাগজপত্র না মেলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। শনিবার ৩৩ বাংলাদেশিকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।
পুলিশ জানায়, বাংলাদেশিরা জেরায় স্বীকার করেছে, তিন মাস আগে দালালের মাধ্যমে অবৈধভাবে তারা ভারতে আসে। তারপর সবাই গুজরাটে চলে যায় কাজের সন্ধানে। সেখানে কিছুদিন কাজ করার পর গতকাল শুক্রবার সকালে ট্রেনে হাওড়া স্টেশনে নামে। সেখান থেকে শিয়ালদহ স্টেশনে আসে তারা।
পরে ৩৩ বাংলাদেশি শিয়ালদহ থেকে তিনটি মারুতি ভ্যানে করে সীমান্ত এলাকা স্বরূপনগর আসে। হাকিমপুর সীমান্ত দিয়ে দালাল ধরে তাদের বাংলাদেশে যাওয়ার পরিকল্পনা ছিল।
কিন্তু শুক্রবার রাতে ৩৩ বাংলাদেশি হাকিমপুর সীমান্ত এলাকায় যেতেই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) সদস্যদের সন্দেহ হয়। তাদের নিয়ে যাওয়া হয় স্বরূপনগর থানায়। তাদের কাছে বৈধ কাগজপত্র না পাওয়ায় গ্রেপ্তার করা হয়।
পুলিশ আরো জানায়, ৩৩ জন বাংলাদেশির বাড়ি সাতক্ষীরা জেলার কালীগঞ্জ, কলারোয়াসহ বিভিন্ন এলাকায়। তাদের কাছ থেকে ব্যাগবোঝাই জামা-কাপড়সহ নানা মালপত্র উদ্ধার করা হয়েছে।