সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯

রাজার মতো খেলেছে রাজশাহী কিংস

SONALISOMOY.COM
ডিসেম্বর ৮, ২০১৬
news-image

ক্রীড়া প্রতিবেদক :

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরে হতাশা বাড়িয়ে যাত্রা শুরু করেছিল রাজশাহী কিংস। খুলনার দেওয়া ১৩৪ রানের লক্ষ্যে রাজশাহী কিংস হেরে যায় মাত্র ৩ রানে। ড্রেসিং রুমের সামনে স্যামি, মিরাজ, সাব্বির রহমানদের বিবর্ণ মুখ দেখেই বোঝা যাচ্ছিল ৩ রানের হার কতোটা পোড়াচ্ছিল তাদেরকে।

সেই রাজশাহী কিংস এখন বিপিএলের ফাইনালে। সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স ধরে রাখতে পারলেই বিপিএলের শিরোপা নিশ্চিত তাদের। দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া স্যামি নিজ দলকে নিয়ে বলেন, ‘টুর্নামেন্টে শুরুতে আমরা যা অর্জন করতে চেয়েছি, সেটা পেরেছি। আমরা শুরুতে প্লে’অফে খেলতে চেয়েছি। সেখান থেকে আজ আমরা ফাইনালে। ছেলেরা খুব ভালো খেলেছে। একক কোনো অধিপত্য ছিল না। সবাই বলেছিল, আমাদের দলে তারকা কোনো ক্রিকেটার নেই। কিন্তু আমি সব সময় আমার দলটিকেই তারকা সমৃদ্ধ দল হিসেবে মূল্যায়ন করেছি।’

‘রাজশাহী কিংস একটি পরিবার। সত্যিই এ পরিবারের ক্রিকেটাররা রাজার মত করে খেলেছে। টুর্নামেন্টের একটি পর্যায়ে আমরা তলানিতে চলে গিয়েছিলাম। সেখান থেকে আমরা সংঘবদ্ধ হয়ে ঘুরে দাঁড়িয়েছি। আমরা পেরেছি, আমি সত্যি উচ্ছ্বসিত। আমি আমার ছেলেদের, দল নিয়ে গর্বিত।’-যোগ করেন স্যামি।

রাজশাহী কিংসের ফাইনালের প্রতিপক্ষ ঢাকা ডায়নামাইটস। ঢাকার বিপক্ষে বিপিএলে এখন পর্যন্ত দুবার খেলেছে রাজশাহী। দুবারই জিতেছে ড্যারেন স্যামির দল। স্যামির বিশ্বাস ফাইনালেও জয় পাবে তার দল। ওয়েস্ট ইন্ডিজকে দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাদ দেওয়া স্যামি বলেন, ‘আমি ফ্র্যাঞ্চাইজি মালিকদের বলেছি, ‘আমরা এখানে একটি মিশনে এসেছি। এখন পর্যন্ত নিজেদের সুযোগ তৈরি করে রেখেছি।’ ফাইনালে আমাদেরকে সেই সুযোগের স্বদব্যবহার করতে হবে। কোনো কিছুই আমাদের লক্ষ্য থেকে সরাতে পারবে না। উত্তেজনপূর্ণ একটি ম্যাচের প্রত্যাশা করছি। আমি জানি মাঠের অধিকাংশ সমর্থক ঢাকাকে সমর্থন করবে। আমাদেরও সমর্থক থাকবে। আশা করছি আমরা কাল জয় পাব। জয় পেতে হলে আমাদেকে ভালো ফিল্ডিং করতে হবে, ধারাবাহিকভাবে ভালো বোলিং করতে হবে এবং নিশ্চিতভাবেই ভালো ব্যাটিং করতে হবে। আমি আমার দলকে বলেছি, আমরা এখনও সেরা ক্রিকেটটা খেলিনি। আমাদের মাত্র একটি সুযোগ আছে। ফাইনালেই আমরা আমাদের সেরাটা দিব।