মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

আখেরী মোনাজাতের মাধ্যমে জোড় ইজতেমার সমাপ্তি

SONALISOMOY.COM
ডিসেম্বর ৯, ২০১৬
news-image

রাজধানীর সন্নিকটে টঙ্গীর তুরাগ নদের তীরে তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বীদের গুরুত্বপূর্ণ বয়ান ও জিকির আসগারের মাধ্যমে মঙ্গলবার আখেরী মোনাজতের মধ্য দিয়ে এবারের জোড় ইজতেমার সমাপ্তি হয়েছে। এবার ৪-৫ লাখ মুসল্লি জোড় জামাতে অংশগ্রহণ করেন।

৫ দিন ব্যাপী জোড় ইজতেমা গত ২ ডিসেম্বর শুক্রবার শুরু হয়ে মঙ্গলাবার আখেরী মোনাজামের মধ্যে দিয়ে শেষ হয়।
লাখো মানুষের কাঙ্খিত আখেরী মোনাজাত পরিচালনা করেন বিশ্ব তাবলীগ জামায়াতের শীর্ষস্থানীয় মুরুব্বী ভারতের মাওলানা জমসেদ আলী। সকাল ১১ টা ৩০ মিনিটে মোনাজাত শুরু করে ১১টা ৪৫ মিনিট পর্যন্ত ১৫ মিনিট স্থায়ী আবেগঘন আখেরী মোনাজাতে মানুষ আল্লাহর দরবারে দু’হাত তুলে নিজ নিজ কৃতকর্মের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। এবারের জোড় ইজতেমায় ৮ মুসল্লির মৃত্যু হয়েছে।

টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানের জিম্মাদার প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন বলেন, চিল্লাধারী মুসল্লিদের দেশের প্রত্যন্ত অঞ্চলে দাওয়াতের কাজে ছড়িয়ে পড়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। মোনাজাত শেষে সবাই জিকিরের তালে তালে দেশের বিভিন্ন এলাকায় দাওয়াতের কাজে ছড়িয়ে পড়বেন। এরপর আগামী ১৩ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরপর দ্বিতীয় পর্ব ২০ জানুয়ারি শুরু হয়ে ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ২০১৭ সালের বিশ্ব ইজতেমা।

পথে পথে মুসল্লিদের দূর্ভোগ:
পর্যাপ্ত পরিমান বাস না থাকার কারণে পথে পথে মুসল্লিদের দুর্ভোগ পোহাতে হয়েছে। আবার অনেকে বাসের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষ করে বাস না পেয়ে ইজতেমা ময়দানে গিয়ে অবস্থান নিয়েছেন।