শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

খেলাধূলা মানসিক বিকাশ ঘটায়ঃ এনামুল

SONALISOMOY.COM
ডিসেম্বর ৯, ২০১৬
news-image

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, ফুটবল খেলা একটি জনপ্রিয় খেলা, এই খেলা দিন দিন হারিয়ে যাচ্ছে। তাই টুর্নামেন্টে আয়োজনের মাধ্যমে খেলাটিকে টিকিয়ে রাখতে হবে। এই খেলা শৃংখলার ও কো-কারিকলামের শিক্ষা দেয়। মানসিক বিকাশ ঘটায় খেলাধূলা।

তিনি শুক্রবার বিকেলে উপজেলার মাড়িয়া ইউনিয়নের বামনকয়া স্কুল মাঠে সালেহা-ইমারত ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের খেলায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।
মাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসলাম আলী আসকানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাগমারা থানার ওসি সেলিম হোসেন, হামিরকুৎসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিরাজ উদ্দিন সুরুজ, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাহার আলী, গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মোল্লাহ, মাড়িয়ার সাধারণ সম্পাদক শামসুল ইসলাম।

বিকালে বামনকয়া স্কুল মাঠে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বের খেলায় বাগমারার ভবানীগঞ্জের নাইটক্লাব ও নাটোরের নলডাঙ্গার বক্ষ্রপুর ফুটবল দল অংশ নেয়। খেলায় ১-০ গোলে নাইটক্লাবকে হারিয়ে বক্ষ্রপুর ক্লাব চ্যাম্পিয়ন হয়।

প্রধান অতিথি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে নিজস্ব তহবিল থেকে নগদ ১০ হাজার টাকা,রার্নাসআপ দলকে পাঁচ হাজার টাকা এবং গোলদাতাকে পাঁচ হাজার টাকা প্রদান করেন। এছাড়াও আয়োজকদের পক্ষে চ্যাম্পিয়ন ও রার্নাসআপ দলকে পুরষ্কার হিসাবে একটি করে টেলিভিশন দেওয়া হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি স্মৃতিচারণ করে বলেন, বামনকয়ার সঙ্গে অনেক স্মৃতি রয়েছে। এই মাঠেই অনেক খেলাধূলা করেছেন। শৈশবকালের অনেক সময় অতিবাহিত করেছেন এখানে। তিনি বামনকয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য একটি নতুন ভবন নির্মাণ ও মাঠ ভরাটের জন্য সরকারি অনুদান দেওয়ার প্রতিশ্র“তি দেন।

রাতে তিনি উপজেলার মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে নৈশভোজে মিলিত হন। এসময় তিনি শিক্ষকদের বিভিন্ন সমস্যার কথা শোনেন। এখানে উপজেলার ১০১টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন।