বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

‘২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না’

SONALISOMOY.COM
ডিসেম্বর ১১, ২০১৬
news-image

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা :
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না। জনগণকে ভয় পান কেন। আমেরিকায় হিলারির পক্ষে ওবামা সরকার প্রচারণা চালিয়েছেন। কিন্তু পাস করেছে ট্রাম্প। জনগণ তাকে ভোট দিয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে নৌকা-ধানের শীষের নির্বাচন হচ্ছে। সেখানে সুষ্ঠু নির্বাচন হবে। যে ফল হবে আমরা তা মেনে নেব।

শনিবার বিকেলে কুমিল্লা মেডিক্যাল কলেজের রজতজয়ন্তী উপলক্ষে কলেজ আঙিনায় আয়োজিত দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনী দিনে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা আন্দোলন করেন, তবে আন্দোলন করে কোনো লাভ হবে না। ২০১৯ সালে ফাইনাল খেলা হবে। আসেন সে সময় ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই হবে। নির্বাচন শেখ হাসিনার সরকারের অধীনেই হবে।

নাসিম বলেন, পারমিশন নিয়ে মিছিল মিটিং হয় না, আন্দোলন হয় না। আন্দোলন করতে হলে সাহস লাগে। জনগণকে সাথে নিয়ে সাহস করে মাঠে নেমে মিছিল মিটিং করুন। আমরা মার খেয়ে আন্দোলন করেছি।

মেডিক্যালে ভর্তির বিষয়ে তিনি  বলেন, মেডিক্যাল কলেজ কোনো চাইনিজ রেস্টুরেন্ট নয়। ভর্তির বিষয়ে কোনো আপোষ নয়।

এ সময় তিনি কলেজের অডিটরিয়াম ও মসজিদ নির্মাণ করারও ঘোষণা দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা. মহসিন-উজ জামান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, বিএমএ’র যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ডা. মোসলেহ উদ্দিন আহমেদ, ডা.ফরিদা আদিব খানম, কলেজের উপাধ্যক্ষ কে এ মান্নান, কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালের কনসালটেন্ট ডা. মোস্তাফিজুর রহমান মির্জন প্রমুখ।

এর আগে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এতে শিক্ষকরা ভুভুজেলা বাজিয়ে নেচে গেয়ে আনন্দে মেতে ওঠেন। সমাপনী অনুষ্ঠান হবে একই ভেন্যুতে  ১১ ডিসেম্বর রোববার।

রজতজয়ন্তী উপলক্ষে একটি নান্দনিক সংকলন বের করা হয়েছে।  ক্যাম্পাসকে বর্ণিলভাবে সাজানো হয়েছে।