শনিবার, ২৪ আগস্ট, ২০১৯

দেখা হল স্বপ্নের বিএফডিসি

SONALISOMOY.COM
ডিসেম্বর ১৮, ২০১৬
news-image

 সাকিব আল রোমান : রাত ৮ বেজে ৩০ মিনিট কয়েকজন কলিগ মিলে হাতিরঝিল ঘুড়ে আসার প্লান করেই বেরিয়ে পড়লাম অফিস থেকে, মধ্য পথেই এফডিসি গ্লামার জগতটাকে নিয়ে কাজ করার স্বপ্ন অনেক দিনের! সাথে ছিল স্পোর্টস রিপোর্টার তানভীর রুবেল ও বড় ভাই সিনিয়র রিপোর্টার সাজেদুর রহমান ।

সাজেদুর ভাইকে রাজি করালাম এফডিসি ঘুরে দেখতে, গেট দিয়ে ঢুকতেই দায়িত্বে থাকা গার্ডে এগিয়ে এলেন? ভাই কিছু একটা বললেন, গার্ডের অনুমতি পেয়ে প্রবেশ করলাম । বিজয় দিবস উপলক্ষ্যে চারদিকে চোখ ধাধানো বাতির সমাহার, সামনে বাড়লাম মুক্তিযোদ্ধাদের একটি অফিস ও বঙ্গবন্ধুর ছবি সংলগ্ন একটি স্তম্ভ বেশ দারুন লেগেছে কয়েকটি ফুলের তোড়া যেন সৌন্দর্য্যটা আরও বাড়িয়ে দিয়েছিল ।

কিছু লোক ব্যস্ত পোষ্টার, ফেস্টুন লাগাতে, মনের মধ্যে কৌতুহলের সৃষ্টি! কিসের পোষ্টার? ভালো করে তাকাতেই বুঝতে পারলাম নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে । নামগুলো পড়তেই চোখে পড়ল মুশফিক গুলজার, সোহানুর রহমান সোহান, বদিউল আলম খোকন, রকিবুল আলম রকিব সহ আরও অনেকেই ।

এবার চা খাওয়া যাক বললেন সাজেদুর ভাই, পা বাড়ালাম ক্যান্টিনের দিকে আজ কোন স্যুটিং না থাকায় এফডিসিটা অনেকটা নিরব-নিথরই বলা যেতে পারে । হালকা ঠান্ডায় চা খেলে শরীরটা চাঙ্গা হতে পারে ভেবেই ক্যান্টিনে প্রবেশ!

তানভীরের কন্ঠে মামা তিনটে চা, ওপাশ থেকে মামা চা তো বন্ধ হয়ে গেছে, অন্যকিছু? তাকালাম কি আছে দেখার চেষ্টায়, কয়েকটি সেন্ডুস, আর বারগার ছাড়া তেমন কিছু চোখে পড়লনা । হতাশ হয়ে বেরিয়ে পড়লাম, সামনে এক বয়স্ক লোক মুড়ি বিক্রি করছে, সবাই যেন তার মুড়ি খেতে মুখিয়ে আছে!

দাড়ালাম আমরাও তিনজন মুড়ি নিয়ে পা বাড়াতেই দুটি কুকুর অনাহারে হাটতে একটু বেগ পেতে হচ্ছে- সাজেদুর ভাই মুড়ি দিতেই খাওয়া শুরু করল, তবে কয়েকটি খেয়ে আর খেলনা অন্য কোন উপায় না থাকায় সামনে বাড়লাম, একটি ছোট বাসস্টপ লেখা যাত্রী ছাঊনী মোঃপুর বাস স্ট্যান্ড অবাক হলাম! কোন গাড়ীর দেখা নেই তবুও বাসস্ট্যান্ড?পড়ে বুঝলাম এটি শুধু সিনেমার জন্য পাবলিক নয় ।

সামনে দুটি বড় দালান প্রথম দেখাতেই বলে উঠলাম “হিরো দ্যা সুপারস্টার ” ছবিতে এই বাড়িটি দেখেছি! দুটি দালান সিনেমার কাজেই ব্যবহার করা হয়। এদিক সেদিক আরও কিছুক্ষণ, আবার আসব সেই আশা নিয়ে বিদায় নিলাম রাত ৮ বেজে ৫৫ মিনিটে।