শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

জুতা পায়ে বেদিতে বসে ছবিও তোলেন তিনি!

SONALISOMOY.COM
ডিসেম্বর ১৮, ২০১৬
news-image

নিজস্ব প্রতিবেদক:  মহান বিজয় দিবসে জুতা পায়ে দিয়ে স্বাধীনতাস্তম্ভের বেদিতে উঠে তাঁর ফুল দেওয়া নিয়ে ব্যাপক সমালোচনা চলছে। এর মধ্যেই ফেসবুকে তাঁর আরেকটি ছবি দেখা গেল, যেখানে জুতা পায়ে বেদির ওপরে বসে ছবিও তুলেছেন তিনি। এই তিনি হলেন জাতীয় সংসদের চিফ হুইপ ও স্থানীয় সাংসদ আ স ম ফিরোজ।
ছবিটি চিফ হুইপের কাছের এক আওয়ামী লীগ নেতার ফেসবুক আইডিতে পোস্ট করা হয়। প্রত্যক্ষদর্শী ও কয়েকজন আওয়ামী লীগের নেতার সঙ্গে কথা বলে জানা যায়, বিজয় দিবসে শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে চিফ হুইপ স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ বেদিতে ওঠেন। এ সময় তিনি জুতা পায়েই স্বাধীনতাস্তম্ভে ফুল দেন। তিনি জুতা না খোলার কারণে তাঁর সঙ্গে থাকা অনেকেই জুতা পরেই বেদিতে ফুল দেন। ফুল দেওয়া শেষে আবার জুতা পরেই শহীদ বেদির ওপরে বসে ছবি তোলেন।
তবে চিফ হুইপ আ স ম ফিরোজ বেদির ওপর জুতা পরে ওঠার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘চত্বরে সবাই জুতা পরেই গেছে। তাঁকে হেয় করার উদ্দেশ্যে মূলত এ অভিযোগ তোলা হয়েছে।’ এর আগে গত বছরের ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসেও একই কাজ করেন চিফ হুইপ।
উপজেলা কৃষক লীগের সভাপতি এস এম ইউসুফ বলেন, ‘ক্ষমতার উচ্চ আসনের একজন ব্যক্তি জুতা পায়ে শহীদ বেদির ওপর বসে ছবি তুলে শহীদদের শ্রদ্ধার পরিবর্তে অসম্মান করেছেন।