মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯

বিতর্কিত ট্রাম্প ফাউন্ডেশন বন্ধের ঘোষণা

SONALISOMOY.COM
ডিসেম্বর ২৫, ২০১৬
news-image

আন্তর্জাতিক ডেস্ক: নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার বিতর্কিত ট্রাম্প ফাইন্ডেশন বন্ধের ঘোষণা দিয়েছেন।

এই ফাইন্ডেশনের বিরুদ্ধে তদন্ত অব্যাহত রয়েছে। এরই মধ্যে তিনি বললেন, প্রয়োজনে এটি বন্ধ করা হবে। স্বার্থসংশ্লিষ্ট কোনো বিষয়ে বিবাদের বহিঃপ্রকাশও দেখতে চান না তিনি।

নিউ ইয়র্কে অ্যাটর্নি জেনারেল ট্রাম্প ফাউন্ডেশনের বিরুদ্ধে আনা অসঙ্গতির অভিযোগ তদন্ত করছেন। তবে অসঙ্গতির অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ট্রাম্প।

অ্যাটর্নি জেনারেলের কার্যালয় জানিয়েছে, তদন্ত চলাকালীন ফাউন্ডেশন বন্ধ করতে পারবেন না ডোনাল্ড ট্রাম্প।

শনিবার এক বিবৃতিতে ট্রাম্প জানিয়েছেন, মিলিয়ন মিলিয়ন ডলার আয়ে অনেক গ্রুপকে সাহায্য করেছে ফাউন্ডেশন। বছরের পর বছর অনেক ভালো করেছে এটি। প্রবীণ, আইনপ্রয়োগকারী কর্মকর্তা এবং শিশুদের জন্য অনেক ভালো কাজ করেছে।

তিনি আরো জানিয়েছেন, প্রেসিডেন্ট হিসেবে যেকোনো ধরনের বিবাদ থেকে দূরে থাকতে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, প্রয়োজনে অন্যভাবে মানুষের উপকারে কাজ করবেন।

আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ট্রাম্প। এ দিন টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকা ৪৪তম প্রেসিডেন্ট বারাক ওবামা বিদায় নেবেন।

৮ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে বিজয়ী হন ট্রাম্প। তার বিরুদ্ধে নানা অভিযোগ থাকলেও শেষ পর্যন্ত হিলারি তার কাছে পরাজিত হন।