শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

শিশু হাসপাতালে পরিবার নিয়ে রুনা লায়লা

SONALISOMOY.COM
ডিসেম্বর ২৭, ২০১৬
news-image

নিজস্ব প্রতিবেদক : ৪০ বছর আগে ১৯৭৬ সালের ২৭ ডিসেম্বর বড় বোন দিনা লায়লাকে হারান দেশের জীবন্ত কিংবদন্তী কণ্ঠশিল্পী রুনা লায়লা। ঢাকা শিশু হাসপাতালে তার বোনের স্মৃতির প্রতি উৎসর্গ করে একটি ওয়ার্ড রয়েছে। মঙ্গলবার পরিবার নিয়ে সেটি পরিদর্শন করেন তিনি।

রুনা লায়লার সঙ্গে ছিলেন কন্যা তানি লায়লা ইসলাম ও দুই নাতি অ্যারন ও জাইন। হাসপাতালে অসুস্থ শিশু ও তাদের মায়েদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান তারা। শিশুদের সঙ্গে ছবিও তুলেছেন তারা। পাশাপাশি সাক্ষাৎ করেছেন নার্স ও চিকিৎসকদের সঙ্গে।

এমন বেশকিছু সাধারণ শিশু ও তাদের মায়েদের পাশে সময় কাটান রুনা লায়লা।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রুনা লায়লা লিখেছেন, ‘এটা আমাদের জন্য ছিল আবেগঘন মুহূর্ত। এই শিশুদের মাঝে এবং আমাদের স্মৃতিতে দিনা আপা বেঁচে থাকবেন। তাকে কখনও ভুলব না। তিনিই সবসময় আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা। তার আত্মার শান্তি কামনা করি।’

runa

শিশু হাসপাতালের চিকিৎসকদের সঙ্গেও সাক্ষাৎ করেন রুনা লায়লা ও তার কন্যা-নাতিরা।

প্রসঙ্গত, আজকের এই দিনে মারা গিয়েছিলেন রুনা লায়লার বোন দীনা লায়লা। ১৯৭৬ সালে দিনা লায়লার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। টানা ছয় মাস লন্ডনে চিকিৎসা করানো হয়। কিন্তু ওই বছরের ২৭ ডিসেম্বর মাত্র ২৭ বছর বয়সে তার মৃত্যু হয়। পৃথিবীতে রেখে যান পাঁচ বছরের একমাত্র ছেলে নাজিবকে।