শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

খেলাধূলা শিক্ষার্থীদের মাদকাসক্ত থেকে দূরে রাখে : এনামুল হক

SONALISOMOY.COM
ডিসেম্বর ৩০, ২০১৬
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, খেলাধূলা যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করে। তাই খেলাধূলার প্রতি সবাইকে দৃষ্টি রাখতে হবে। তিনি শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেছেন, ছেলে মেয়েরা যাতে মাদকাসক্ত না হয়ে খেলার মাঠমুখী হয় সেদিকে নজর রাখতে হবে। তিনি গতকাল শুক্রবার বিকেলে ভবানীগঞ্জ স্কুল মাঠে অনুষ্ঠিত ৪৬তম শীতকালীন স্কুল ও মাদ্রাসার ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

তিনি বলেন, বাগমারার অনেক খেলার মাঠ হাটবাজারের জন্য ইজারা দেওয়া হয়, এতে খেলাধূলা বাধাগ্রস্ত হয়। তিনি খেলার মাঠ উম্মুক্ত করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের নির্দেশ দিয়েছেন। আগামী এক মাসের মধ্যে মাঠগুলো দখলমুক্ত করে খেলার উপযোগি করারও নির্দেশ দিয়েছেন। এছাড়াও আগামী বছর থেকে হাটবাজারের জন্য মাঠগুলো ইজারা না দেওয়ার জন্য ইউএনওকে নির্দেশ দেন।
বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীতের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার, ও রাজশাহী শিক্ষাবোর্ডের অতিরিক্ত কন্ট্রলার জাহেদুর রহিম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক ম-ল, নবনির্বাচিত জেলা পরিষদের সদস্য মাহমুদুর রহমান রেজা, কাচারীকোয়ালীপাড়া ইউপি চেয়ারম্যান আয়েন উদ্দিন, মাড়িয়ার চেয়ারম্যান আসলাম আলী আসকান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মোল্লাহ এম আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, উপজেলা আ.লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, সিরাজ উদ্দিন সুরুজ, মাহাবুবুর রহমান। উপজেলা স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতি এই প্রতিযোগিতার আয়োজন করে।
এর আগে সকালে সাংসদ উপজেলার সংরক্ষিত নারী সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাঁদের শীতবস্ত্র উপহার দেন। সন্ধ্যায় উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেন।