শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অনলাইন পত্রিকার মাধ্যমে দ্রুত সংবাদ জানা যায় : লিটন

SONALISOMOY.COM
জানুয়ারি ২, ২০১৭
news-image

রাজশাহী প্রতিনিধি: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য, মহানগরের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খারুজ্জামান লিটন বলেছেন, নব্বই দশকের পর থেকে সংবাদপত্রে পরিবর্তন আসতে শুরু করে। এ পরিবর্তনের শেষ সংযোজন অনলাইন পত্রিকা। অনলাইন পত্রিকার মাধ্যেমে মানুষ খুব সহজেই এবং দ্রুত বিশে^ ঘটে যাওয়া সব সংবাদ জানতে পারে। তাই অনলাইন পত্রিকার গুরুত্ব বাড়ছে। রোববার বিকেলে রাজশাহী থেকে প্রকাশিত ‘পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম’ অনলাইন পত্রিকার আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।
খায়রুজ্জামান লিটন আরও বলেন, ১৬ থেকে ২০ পৃষ্টার পত্রিকার পড়ারমত সময় এখন কম। এতো কিছু খুটে খুটে পড়ার কারো পক্ষেই সম্ভব নয়। বাড়িতে থাকা বৃদ্ধ অথবা অসুস্থ মানুষ সময় কাটাতে বাড়িতে পত্রিকা নিয়ে পড়ে থাকে। পৃথিবী অনেক এগিয়ে গেছে। তাই কর্মব্যস্ত মানুষ হাতের নাগালে সবকিছু পেতে চায়। হাতের মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজেই অনলাইন পত্রিকার মাধ্যমে ঘটে যাওয়া খবর দ্রুত জানতে পারছে।
তিনি আরো বলেন, আমরা যারা রাজনীতি করি তারা রাজনীতির সংবাদে খুব আগ্রহী হয়ে থাকি। প্রতিদিন খুঁজতে হয় দেশের কোথায় কি ঘটলো। যারা খেলা পছন্দ করেন তার বিভিন্ন খেলার সংবাদে আগ্রহী থাকে। আমি যদি বিশ^ সম্পর্কে সম্প্রতি ধারণা না রাখি তাহলে পিছিয়ে পড়তে হবে। তাৎক্ষণিক সংবাদ অনলাইন পত্রিকার মাধ্যেমে পাওয়া যায়।
২০১৭ সালের পহেলা দিনে পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এর প্রকাশক আজিজুল আলম বেন্টু। শুভেচ্ছা বক্তব্য রাখেন, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন অর রশিদ, হরিপুর ইউপির চেয়ারম্যান বজলে রেজভী আল হাসান মঞ্জিল, নগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকার। এসময় উপস্থিত ছিলেন, ভাষা সৈনিক মোশারফ হোসেন আখুঞ্জি, নাসিমা আলম লিপি প্রমূখ।