বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

বাগমারা জেএমবি ক্যাডার শিবির শহিদুল গ্রেপ্তার

SONALISOMOY.COM
জানুয়ারি ৫, ২০১৭
news-image

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি:

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তালিকাভূক্ত সদস্য শহিদুল ইসলাম (৩১) শহিদুলকে রাজশাহীর বাগমারা থানার পুলিশ গ্রেপ্তার করেছে। তিনি উপজেলার শ্রীপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, জঙ্গি বিরোধী অভিযান শুরু হলে গত সেপ্টেম্বর মাসে শহিদুল আত্মগোপন করেন। কিছুদিন আগে এলাকায় ফিরে এসে দল গোছাতে শুরু করেন এবং বিভিন্ন দাঙ্গায় জড়িয়ে পড়েন। এ বিষয়ে নিশ্চিত হওয়ার পর গত বুধবার (৪ জানুয়ারি) দিবাগত রাতে থানা পুলিশের একটি দল তাঁকে ধরার জন্য অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পুলিশ তাঁকে ধাওয়া করে ধরে ফেলে।

বাগমারা থানার ওসি সেলিম হোসেন জানান,শহিদুল ইসলাম পুলিশের তালিকাভূক্ত জেএমবির সদস্য। তাঁর বিরুদ্ধে জেএমবির সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। পুলিশ তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে আসছিল। তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজনরা জানান, শহিদুল ২০০৪ সালে ফাঁসির আদেশ কার্যকর হওয়া জঙ্গিনেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের হাত ধরে জেএমবির সঙ্গে জড়িয়ে পড়েন। তবে স্থানীয় চেয়ারম্যান মকবুল হোসেনের ছত্রছায়াতে থাকার কারণে এতোদিন শহিদুলকে পুলিশ ধরেনি বলে অভিযোগ করেন।
এছাড়া গতকাল রাতে শহিদুল গ্রেফতার হলে তাকে ছাড়িয়ে নেওয়ার জন্যও ওই চেয়ারম্যান মরিয়া হয়ে উঠেন বলে পুলিশের এক সূত্র নিশ্চিত করে । তবে পুলিশ গতকাল তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে ।