শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আমরা চাই তথ্যপ্রযুক্তি জ্ঞানে দক্ষ মানবসম্পদ : সবুর খান

SONALISOMOY.COM
জানুয়ারি ৮, ২০১৭
news-image

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান বলেছেন, আমাদের মূল লক্ষ্য তথ্যপ্রযুক্তি জ্ঞানে দক্ষ এবং ক্রীড়ামনস্ক মানবসম্পদ গড়ে তোলা। শনিবার আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে ‘স্প্রিং-২০১৭’ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বর্ণাঢ্য আয়োজনের এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মো. সবুর খান।

অনুষ্ঠানে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারি ও অভিভাবকসহ সকলের সম্মিলিত প্রচেষ্টা, সমর্থন, আকুণ্ঠ ভালবাসা ও অবদানের ফলেই ড্যাফোডিল আজ বাংলাদেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে স্থান করে নিয়েছে। আগামীতে ড্যাফোডিলকে দেশের এক নম্বর অবস্থানে নিয়ে আসতে গুনগত শিক্ষার পরিবেশ ও অবকাঠামোগত উন্নয়নের ধারা অব্যাহত রেখেছি। আমাদের মূল লক্ষ্য তথ্যপ্রযুক্তি জ্ঞানে দক্ষ ও ক্রীড়ামনস্ক মানবসম্পদ ও উদ্যক্তা তৈরি করা। সে লক্ষ্য নিয়ে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব উল-হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক এম সামছুল আলম, এলাইড হেলথ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. আহমেদ ইসমাইল মুস্তাফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.  এ এম এম হামিদুর রহমান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আকতার হোসেন, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া, ইংরেজী বিভাগের প্রধান ড. মোহসিন রেজা, এইচ আর ডি আই এর পরিচালক প্রফেসর ড. ফরিদ এ সুবহানী, পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান ড. এ বি এম কামাল পাশাসহ নতুন ভর্তি হওয়া ছাত্র-ছাত্রিরা।