বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

বাজারে আসার আগেই ফাঁস হয়ে গেল এমআই ছয়ের ফিচার এবং দাম

SONALISOMOY.COM
জানুয়ারি ১৪, ২০১৭
news-image

অনলাইন ডেস্ক:
জল্পনা ছিল বেশ কয়েক দিন ধরেই। বাজারে আসতে চলেছে শাওমি-র এমআই সিরিজের নতুন সংস্করণ। জিওমি এমআই সিক্স। বিভিন্ন টেক ওয়েবসাইটের সূত্রের খবর, ২০১৭-র মাঝামাঝিতেই লঞ্চ করতে পারে এই মোবাইলটি।

এই মুহূর্তে বিশ্বে মোবাইল প্রস্তুতকারক সংস্থা হিসাবে ৪ নম্বর জায়গায় রয়েছে শাওমি। চিনা এই সংস্থার অন্যতম বড় বাজার ভারত। জিওমির নতুন মোবাইল নিয়ে স্বভাবতই উদ্দীপনা রয়েছে এই দেশের মোবাইলপ্রেমীদের। একটি চিনা টেক ওয়েবসাইটের খবর অনুযায়ী, এমআই সিক্স এবং এমআই সিক্স প্রো নামে দু’টি মডেল আসতে চলেছে। সেই ওয়েবাসাইটের আরও দাবি, এমআই সিক্স স্মার্টফোনটির স্ক্রিন ফ্ল্যাট এবং সিক্স প্রো ডুয়েল কার্ভ স্ক্রিন থাকবে। তবে শুধু স্ক্রিনের তফাত নয় র‌্যামের তারতম্য থাকবে বলে জানা যাচ্ছে।

ফোর জিবি র‌্যাম-সহ ১২৮ জিবি ইন্টারনাল মেমরি থাকবে এমআই সিক্সে। পাশাপাশি এমআই সিক্স প্রো-তে থাকতে পারে ৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। মডেল দু’টিতে ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকতে পারে বলেও দাবি ওই চিনা ওয়েবসাইটের।

আর কী ফিচার থাকতে পারে এমআই সিক্সের? চিনা ওয়েবসাইট সূত্রের খবর, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি থাকতে পারে এমআইয়ের নতুন মডেলটিতে।

এমআই সিক্স এবং সিক্স প্রো-র দাম কত হতে পারে? এমআই সিক্সের দাম হতে পারে বাংলাদেশী টাকায় ২৫ হাজার টাকা এবং সিক্স প্রো-র দাম ২৯ হাজার টাকার হওয়ার সম্ভাবনা রয়েছে, বলে দাবি ওই চিনা ওয়েবসাইটের।