মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

মুশফিকের পরিবর্তে সোহান, ইমরুলের জায়গায় সৌম্য

SONALISOMOY.COM
জানুয়ারি ১৯, ২০১৭
news-image

ক্রীড়া ডেস্ক :
ইনজুরির কারণে ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। দ্বিতীয় ও শেষে টেস্টে তার পরিবর্তে খেলবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

মুশফিকের মতো ওয়েলিংটনে প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন ওপেনিং ব্যাটসম্যান ইমরুল কায়েস। ফলে দ্বিতীয় টেস্টে দর্শকের ভূমিকায় দেখা যাবে তাকেও। মুশফিকের ইনজুরির কারণে কপাল খুলে গেল সোহানের। ফলে টেস্টেও স্বপ্নের অভিষেক হওয়ার অপেক্ষায় রয়েছেন তিনি।

ওয়েলিংটনে হেলমেটে বল লাগলেও মুশফিকের মাথায় বা ঘাড়ে সমস্যা নেই। বুড়ো আঙুলের চোটই ছিটকে দিয়েছে টেস্ট অধিনায়ককে। ফিটনেস ফিরে পেতে ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগতে পারে তার।

এদিকে, প্রথম টেস্টে মুশফিকের ইনজুরির পর প্রায় দেড়শ ওভার কিপিং করেছিলেন ইমরুল। এরপরই নামেন ব্যাটিংয়ে। কিন্তু একটি দ্রুত রান নেওয়ার চেষ্টায় ডাইভ নিয়ে টান লাগে বাঁ উরুতে। তার সেরে উঠতে দিন দশেক সময় লাগতে পারে। এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যানকে ছাড়াই আগামীকাল ভোরে সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামবে বাংলাদেশ।

নিয়মিত অধিনায়ক মুশফিকের ইনজুরির কারণে ক্রাইস্টচার্চে অধিনায়কের দায়িত্ব পালন করবেন তামিম ইকবাল। ব্যাট হাতে ওপেনিংয়ে ভিত গড়ার পাশাপাশি এবার দলকে ঠিকমতো নেতৃত্বে দেওয়ার ভারও এবার এই সহ-অধিনায়কের কাঁধে।

ইমরুল ও মুশফিক ইনজুরিতে ভুগলেও আগামী মাসে ভারতে অনুষ্ঠিত একমাত্র টেস্টের জন্য প্রস্তুত হবেন; এমনটাই প্রত্যাশা বিসিবি’র নির্বাচকদের। নিউজিল্যান্ড সফর শেষ করে ভারতে আগামী ৯ ফেব্রুয়ারি স্বাগতিকদের বিপক্ষে ঐতিহাসিক টেস্টে মুখোমুখি হবে তামিম-মুশফিক-সাকিবরা।