মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

আগামী শুক্রবার বাগমারায় আসছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী
শুরু হতে যাচ্ছে হাটগাঙ্গোপাড়ার বিদ্যুৎ উপকেন্দ্রের কার্যক্রম

SONALISOMOY.COM
জানুয়ারি ২০, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারার পশ্চিমাঞ্চলের প্রাণকেন্দ্র হাটগাঙ্গোপাড়ায় স্থাপিত বিদ্যুৎ উপকেন্দ্র আগামী শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে চালু হচেছ। বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এম,পি আগামী ২৭ জানুয়ারি বিদ্যুৎ উপ-কেন্দ্রের উদ্বোধন করবেন।  এছাড়াও তিনি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন। মন্ত্রীর আগমন উপলক্ষে বাগমারা উপজেলা আওয়ামী লীগ ইতিমধ্যে বিভিন্ন প্রস্তুতি নিতে শুরু করেছে।

জানা যায়, প্রতিমন্ত্রী নসরুল হামিদ হাটগাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য জনসভায় তাঁর বক্তব্যে বাগমারায় চলতি বছরের মধ্যে শতভাগ বিদ্যুতায়নের ঘোষনা দিবেন।  বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, এজন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া প্রতিমন্ত্রী সঙ্গে ওই দিন মন্ত্রানালয়ের অনেক কর্মকর্তারাও উপস্থিত থাকবেন ।

এদিকে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রানালয়ের মাননীয় প্রতিমন্ত্রী নসরুল হামিদ এম,পির আগমন ও হাটগাঙ্গোপাড়ায় স্থাপিত বিদ্যুৎ উপ-কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে সাজানো হয়েছে নতুন সাজে। বাগমারার পশ্চিমাঞ্চলে নিরিবিচ্ছন্ন বিদ্যুৎ নিশ্চিত করার জন্য বর্তমান সরকারের আমলে স্থানীয় সাংসদের প্রচেষ্টায় পশ্চিম বাগমারার প্রাণকেন্দ্র হাটগাঙ্গোপাড়ায় ১০ এমভিএ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ উপকেন্দ্র স্থাপন করা হয়েছে। বতর্মান সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক গত ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহারেও বিষয়টি উল্লেখ করেছিলেন।

নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর বাগমারা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার ফসিঊল হক জাহাঙ্গীর জানান, বিদ্যুৎ উপকেন্দ্রটি চালুর জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। এটি উদ্বোধনের পরেই বাণিজ্যিকভাব কার্যক্রম শুরু করবে। এর ফলে পশ্চিম বাগমারায় বিদ্যুৎ ব্যবস্থা ও বিতরণে সুবিধা সুবিধা হবে। ওই অঞলের গ্রাহকেরা  এর সুবিধার আওতায় আসবে।

বাগমারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিতব্য জনসভায় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের সভাপতিত্বে প্রতিমন্ত্রী নসরুল হামিদ এম,পি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন । সভায় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত থাকবেন বলে জানাগেছে ।