বুধবার, ২১ আগস্ট, ২০১৯

দাবি না মানলে সোমবার থেকে পরিবহন ধর্মঘট

SONALISOMOY.COM
জানুয়ারি ২১, ২০১৭
news-image

খুলনা প্রতিনিধি:
১২ দফা দাবি রোববারের মধ্যে মানা না হলে আগামী সোমবার থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় সব পণ্যবাহী যানবাহন অনির্দিষ্টকালের ধর্মঘট পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে দক্ষিণ-পশ্চিমাঞ্চল পণ্য পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের আহ্বায়ক আব্দুল গফফার বিশ্বাস লিখিত বক্তব্যে পরিবহনে অতিরিক্ত পণ্য বোঝাই না করতে প্রেসনোট জারি, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধ, পৌরসভা ও সিটি করপোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ, ব্রিজের টোল কমানো, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স প্রদান, জ্বালানি তেলের দাম কমানো, ভারতের পেট্রোপোল বন্দরে চালকদের নির্যাতন বন্ধ ও গত বছরের সীতাকুন্ডু থানায় ৪০০ জন অজ্ঞাত ট্রাকচালকের নামে মামলা প্রত্যাহারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিষদের সদস্যসচিব আব্দুর রহিম বক্স দুদু, শেখ অহিদুল ইসলাম, মো. সামছুর রহমান. নুরুল হক লিপন প্রমুখ।