বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯

বাগমারার এমপি এনামুল সংসদের প্যানেল স্পিকার নির্বাচিত

SONALISOMOY.COM
জানুয়ারি ২২, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক দশম জতীয় সংসদের ১৪তম অধিবেশনের সংসদ কার্যপরিচালনা কমিটির প্যানেল স্পিকার নির্বাচিত হয়েছেন।

রোববার বিকেল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শীতকালীন এই অধিবেশন শুরু হয়। এর আগে বিকেল ৩টায় স্পিকারের সভাপতিত্বে কার্য উপদেষ্টা কমিটির চতুর্দশ বৈঠকে চলতি অধিবেশনে ৯ মার্চ পর্যন্ত চালানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে কমিটির সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশগ্রহণ করেন।

কমিটির সদস্য সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ. আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, সুরঞ্জিত সেনগুপ্ত, ফজলে রাব্বী মিয়া, আবুল হাসনাত আব্দুল্লাহ, রাশেদ খান মেনন, আ.স.ম ফিরোজ, মইন উদ্দীন খান বাদল এবং আনিসুল হক বৈঠকে অংশ গ্রহণ করেন।

রোববার বিকেলে জাতীয় সংসদের প্রথম কার্য উপদেষ্টার বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়। অধিবেশনের শুরুর আগে সংসদের নিয়ম অনুযায়ী সংসদের কার্য পরিচালনা জন্য কমিটি গঠন করা হয়।

এই কমিটির সভাপতি মন্ডলীর প্যানেল স্পিকার হিসেবে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হককে নির্বাচিত করা হয়। এই অধিবেশন চলাকালীন সময়ে এমপি এনামুল হক প্যানেল স্পিকার হিসেবে দায়িত্ব পালন করবেন।

দুই দফা নির্বাচিত এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এর আগে দ্বাদশ অধিবেশনে সংসদ পরিচালনা কমিটির সদস্য নির্বাচিত হয়েছিলেন। ইতিপূর্বে সংসদীয় কমিটির বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেন তিনি।

এর জন্য এমপি এনামুল রোববার সন্ধ্যায় এলাকাবাসীর কাছে মুঠোফোনে খুদে বার্তা (এসএমএস) পাঠিয়ে তাদের কাছ থেকে দোয়া চেয়েছেন। সফলভাবে যাতে এই দায়িত্ব পালন করতে পারেন এজন্য তিনি জাতীয় সংসদের সদস্যদের কাছেও সহযোগিতা কামনা করেছেন।

এমপির এই মর্যাদা লাভ করায় তাঁর নির্বাচনী এলাকার লোকজনও খুশি। তারা মুঠোফোন বা খুদে বার্তা পাঠিয়ে সাংসদকেও অভিনন্দন জানিয়েছেন। তাঁর এই সম্মান প্রাপ্তিতে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমেও অভিভন্দন জানিয়েছেন। স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুব লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগ, হিন্দুবৌদ্ধ খ্রীস্ট্রান ঐক্যপরিষদ, পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দেও অভিভন্দন জানান।
ভবানীগঞ্জ পৌরসভার মেয়র,কাউন্সিলর, ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ হাতেম আলী এক বার্তায় সাংসদের এই সম্মান অর্জন ও গুরুত্বপূর্ন দায়িত্ব পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন। এজন্য সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।