শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

লক্ষ্মীছড়িতে ইউএনও নেই দীর্ঘ ছয় মাস

SONALISOMOY.COM
জানুয়ারি ২৩, ২০১৭
news-image

খাগড়াছড়ি প্রতিনিধি:
জেলার লক্ষ্মীছড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নেই দীর্ঘ ছয় মাস ধরে।

এতে করে উপজেলার ২৮ বিভাগের দাপ্তরিক কার্যক্রম মারাত্মক ব্যাহত হচ্ছে। পার্শ্ববর্তী মানিকছড়ির ইউএনও ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্বে থাকলেও কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না লক্ষ্মীছড়িবাসী।

দাপ্তরিক সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৪ জুলাই লক্ষ্মীছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমান বদলী হয়ে যান। পরে লক্ষ্মীছড়ি উপজেলার ভারপ্রাপ্তের দায়িত্ব দেওয়া হয় পার্শ্ববর্তী মানিকছড়ি উপজেলার ইউএনও যুঁথিকা সরকারকে।

তিনিও গত ২৪ নভেম্বর বদলী হয়ে গেলে লক্ষ্মীছড়ির দায়িত্বে দেওয়া হয় তার স্থলাভিষিক্ত বিনিতা রাণীকে। পূর্ণাঙ্গ দায়িত্বে ইউএনও না থাকায় উপজেলার দাপ্তরিক কার্যক্রমের পাশাপাশি কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সেবাগ্রহীতারা।

ইউএনওর একান্ত সহকারী পলাশ চাকমা জানান, দীর্ঘ ছয় মাস ধরে পূর্ণাঙ্গ দায়িত্বে ইউএনও না থাকায় উপজেলা পরিষদের কার্যক্রম ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। সপ্তাহে দুদিন মানিকছড়ি উপজেলার ইউএনও লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদে অফিস করেন। অনেক সময় গুরুত্বপূর্ণ ফাইলপত্রাদি মানিকছড়ি নিয়ে কাজ করিয়ে আনতে হয়। ছয় মাস ধরে পূর্ণাঙ্গ দায়িত্বে ইউএনও না থাকায় উপজেলা পরিষদের অন্তর্গত ২৮টি বিভাগের দাপ্তরিক কার্যক্রম দারুণভাবে ব্যাহত হচ্ছে।

এলাকার অবসরপ্রাপ্ত শিক্ষক এস মল্লিক বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের একটি ফাইলে ইউএনও স্বাক্ষর দরকার। এ সপ্তাহে এটি পাঠাতে হবে। কিন্তু ইউএনও না থাকায় ফাইল স্বাক্ষর করতে পারছি না।

জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, লক্ষ্মীছড়ি উপজেলার ইউএনওর জন্য মন্ত্রণালয়ে একাধিকবার জানানো হয়েছে। মন্ত্রণালয় পদায়ন না দেওয়ায় মানিকছড়ির ইউএনও দিয়ে লক্ষ্মীছড়ির কার্যক্রম চালাতে হচ্ছে।