মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

আইএসে যুক্ত সন্দেহে মালয়েশিয়ায় দুই বাংলাদেশি গ্রেপ্তার

SONALISOMOY.COM
জানুয়ারি ২৪, ২০১৭
news-image

আন্তর্জাতিক ডেস্ক:
জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত সন্দেহে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার পুলিশ। তাদের সঙ্গে আরো দুজনকে একই অভিযোগে গ্রেপ্তার করা হয়।

মালয়েশিয়ার নিউ স্ট্রেইটস টাইমসের খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার কুয়ালালামপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তবে তাদের পরিচয় প্রকাশ করেনি দেশটির পুলিশ। ২৭-২৮ বছর বয়সি এই দুই বাংলাদেশি বিক্রয়কর্মী হিসেবে কাজ করছিলেন।

গ্রেপ্তার চারজনের মধ্যে অন্য দুজনের একজন ফিলিপাইনের নাগরিক ও অন্যজন মালয়েশিয়ারই নাগরিক। মালয়েশিয়ার এই নাগরিক একজন নারী। মালয়েশিয়ার পূর্বাঞ্চলীয় সাবাহ প্রদেশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

মালয়েশিয়ার পুলিশপ্রধান খালিদ আবু বকর জানিয়েছেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা আইএসের হয়ে জঙ্গি সংগ্রহের কাজ করছিলেন।

তবে ওই চারজনের মধ্যে ফিলিপাইনের নাগরিকের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দেন আবু বকর। এক বিবৃতিতে তিনি বলেন, ‘ফিলিপাইনের ওই ব্যক্তি মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, বাংলাদেশ ও মিয়ানমারের রোহিঙ্গাদের  আইএসের জঙ্গি বানাতে সাবাহ প্রদেশকে ট্রানজিট পয়েন্ট তৈরির পরিকল্পনা করছিলেন।’

বাংলাদেশি ওই দুই বিক্রয়কর্মী ফিলিপাইনের এই নাগরিকের ধোঁকায় পড়ে আইএসে যোগ দিতে উৎসাহী হন বলে মালয়েশীয় পুলিশ কর্মকর্তারা মনে করছেন। ঘড়ি বিক্রেতা ছিলেন ওই ফিলিপিনো। তা ছাড়া, বাংলাদেশে আইএস সমর্থকদের সঙ্গে গ্রেপ্তার দুই বাংলাদেশির যোগাযোগ থাকতে পারে বলে ধারণা করছেন মালয়েশীয় কর্মকর্তারা।

এ জাতীয় আরও খবর