বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পর বেসরকারি ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ

SONALISOMOY.COM
জানুয়ারি ২৪, ২০১৭
news-image

রাজশাহী প্রতিনিধি:
ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পর রাজশাহীর বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে মালিক সমিতি। মঙ্গলবার দুপুরে নগরীর লক্ষ্মীপুর মোড়ে সংক্ষপ্তি সমাবেশ করে তিনদফা দাবিতে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের ঘোষণা দেন মালিক সমিতির নেতৃবৃন্দ।
দাবিগুলো হলো, যখন তখন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও অতিরিক্ত জরিমানা বন্ধ, অতিরিক্ত হোল্ডিং ট্যাক্স এবং সাইনবোর্ড ফি প্রত্যাহার।
রাজশাহী বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সহসভাপতি ডাঃ ফয়সাল কবীর চৌধুরী বলেন, ভ্রাম্যমাণ আদালত আমানা ক্লিনিকে অভিযান চালিয়ে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করে। এর পর ভ্রাম্যমাণ আদালত রয়েল হাসপাতালে অভিযান চালায়। এসময় মালিক সমিতির নেতৃবৃন্দ তাৎক্ষনিকভাবে বৈঠক করে অনিদিৃষ্টকালের জন্য বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। পরে দুপুর ২টা থেকে রাজশাহীর সব বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়। রাজশাহীতে ১০০ বেশী বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে বলে জানান তিনি।
তিনি বলেন, সন্ধ্যায় মালিক সমিতির নেতৃবৃন্দ বৈঠক করবেন। এর পর তারা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। তিনদফা দাবি ছাড়াও অভিযানের আগে নোটিশ দেয়ারও দাবি জানাবেন তারা বলেন ডাঃ ফয়সাল কবীর।