শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

জাপানে জিতল বাংলাদেশি মেয়েরা

SONALISOMOY.COM
জানুয়ারি ২৬, ২০১৭
news-image

ক্রীড়া ডেস্ক :

জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) ব্যবস্থাপনায় ২৮ থেকে ২৯ জানুয়ারি জাপানের ওসাকা শহরে অনুষ্ঠিত হবে ‘জে-গ্রিন সাকাই লেডিস ফেস্টিভাল অনূর্ধ্ব-১৫’ ফুটবল ফেস্টিভাল।

এই টুর্নামেন্টে অংশ নিতে মঙ্গলবার রাতে ঢাকা ত্যাগ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দল। সিঙ্গাপুর হয়ে বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে (জাপানের স্থানীয় সময়) জাপানের ওসাকা শহরে পৌঁছেছে তারা।

‘জে-গ্রিন সাকাই লেডিস ফেস্টিভাল’ শুরুর আগে আজ জাপানের স্থানীয় সময় বিকেলে একাডেমি সাকাই এর বিপক্ষে একটি প্রীতি ম্যাচ মুখোমুখি হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। ওই দলটির বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে ২-১ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশি মেয়েরা।

জয়ের পর বাংলাদেশের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন অনুভূতি প্রকাশ করে বলেন, ‘সাকাই একাডেমী অনূর্ধ্ব-১৬ দল খুব শক্তিশালী দল। গতকাল থাইল্যান্ড অনূর্ধ্ব-১৬ দলের সাথে সাকাই দলের প্রীতি ম্যাচ ছিল, সাকাই দল  ১০-০ গোলে জেতায় আমরা একটু শঙ্কিত ছিলাম। কিন্তু আমাদের মেয়েরা সর্বোচ্চ চেষ্টা দিয়ে খেলে। এই ম্যাচে ২-১ গোলে আমরা জয় লাভ করি। আমি মনে করি আজকের খেলা থেকে আমাদের মেয়েরা অনেক অভিজ্ঞতা অর্জন করেছে।’

ফেস্টিভালে ‘ডি’ গ্রুপে ২৮ জানুয়ারি সকাল ৯টা ৫৫ মিনিটে এসি ইমাবারি বিপক্ষে, সকাল ১১টা ৪৫ মিনিটে সেরেজো এর বিপক্ষে ও দুপুর ১টা ৩৫ মিনিটে এনগু নাগোয়া এফসি লেডিস এর বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা। ২৯ জানুয়ারি আমাগাসাকি লেডিস টিমের বিপক্ষে সকাল ৯টা ৫৫ মিনিটে খেলবে। এরপর নকআউট পর্বের ম্যাচে খেলবে বাংলাদেশের মেয়েরা। প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে মোট ৭টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

জাপান সফরকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। উল্লেখ্য, ভারতের শিলিগুঁড়িতে অনুষ্ঠিত সাফ মহিলা চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা দিয়েছিল ওয়ালটন গ্রুপ।