শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

দুর্গাপুরের মহিল ভাইস চেয়ারম্যান ও তার স্বামীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

SONALISOMOY.COM
জানুয়ারি ২৬, ২০১৭
news-image

দুর্গাপুর প্রতিনিধি:

দুর্গাপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও তার স্বামীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে রাজশাহীর আদালতে মামলা হয়েছে। বুধবার দুর্গাপুরের নতুন মহিলা সমিতি নামে এক সংগঠনের উদ্যোক্ত রাজেদা বেগম বাদি হয়ে জেলা রাজশাহীর ৪ নং আমলী আদালত একটি মামলা দায়ের করেছেন। মামলাটি আমলে নিয়ে আদালত তদন্তের জন্য দুর্গাপুর থানায় পাঠিয়েছেন।
মামলা সূত্রে জানা যায়, ৩ জানুয়ারি দুপুর একটার দিকে নতুন মহিলা সমিতির উদ্যোক্তা রাজেদা বেগমেকে দুর্গাপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম অফিসে ডাকে নেন। সেখানে তার স্বামী আব্দুর রাজ্জাকের সহযোগিতায় নতুন সমিতির খোলার জন্য রাজেদার কাছে ৭০ হাজার টাকা দাবি করেন। চাঁদা দিতে তিনি অস্বীকৃতি জানালে তারা ক্ষিপ্ত হয়ে বাদীকে আটকে রাখে। পরে বিভিন্ন ধরনের ভয় দেখিয়ে তার কাছে থাকা হাতের দুই আনা ওজনের স্বর্ণের আংটি ও নগদ ৫ হাজার টাকা নিয়ে তাকে ছেড়ে দেয়।
ঘটনার পর থেকে বাদি রাজেদা বেগমকে মহিলা ভাইস চেয়ারম্যান ও তার স্বামী আব্দুর রাজ্জার মোবাইল ফোনে অবশিষ্ট টাকার জন্য চাপ দেন। নইলে তার নতুন মহিলা সমিতি সেখানে করতে দেয়া হবে না বলে জানিয়ে দেন। এ অবস্থায় রাজেদা নিরুপায় হয়ে আদালতে মামলা দায়ের করেন।
এ ব্যাপারে দুর্গাপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম জানান, বাদির কাছ থেকে ৫ হাজার টাকা নিয়ে তার পাওয়ানাদারদের মধ্যে ভাগ করে দিয়েছি। এছাড়াও তার কাছ থেকে যে স্বর্ণের আংটি নেয়া হয়েছে তা স্বর্ণের ছিল না। পরে জানা যায় সেটি ছিল সিটি গোল্ডের আংটি। তবে ৭০ হাজার টাকা চাঁদা দাবির বিষয়টি তিনি অস্বীকার করেন।