বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

বাগমারায় চারটি সোলার ইজিবাইক স্টেশন স্থাপন করা হবেঃ বিদ্যুৎ প্রতিমন্ত্রী

SONALISOMOY.COM
জানুয়ারি ২৭, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি:
বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেছেন, চলতি অর্থ বছরের মধ্যেই বাগমারায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হবে। শুধু শতভাগ নয়, নিরবিচ্ছন্ন বিদ্যুতের ব্যবস্থা করা হবে। তিনি শুক্রবার বিকেলে রাজশাহীর বাগমারার হাটগাঙ্গোপাড়া উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত গ্রাহক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন। তিনি বলেন, বিগত সরকারের আমলে বাগমারায় ১৭ ভাগ বাড়িতে বিদ্যুৎ সংযোগ ছিল। বতর্মান সরকারের আমলে ৮৫ ভাগ বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

বর্তমান সাংসদকে ইঙ্গিত করে বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। তিনি আরও বলেন, এলাকার উন্নয়ন করতে হলে শেখ হাসিনার নৌকায় ভোট দিতে হবে। আগামীর নির্বাচন হবে শেখ হাসিনার বিজয়ের নির্বাচন। নসরুল হামিদ এলাকার সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের ভূয়সী প্রশংসা করে বলেছেন, তিনি বাগমারার ব্যাপক উন্নয়ন করেছেন। সন্ত্রাসী ও বাংলা ভাইয়ের জনপথকে শিক্ষিত জনপথে পরিণত করেছেন। এই এলাকায় কৃষি, মৎস্য ক্ষেত্রে যে উন্নয়ন হয়েছে তা দেশের অনেক স্থানেই হয়নি।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে চাকরির ব্যবস্থা করেছেন। তা বাস্তবায়ন করা হবে। বাগমারার সাংসদ প্রকৌশলী এনামুল হক রাজশাহী শহরে একটি পোশাক কারখানা স্থাপনের প্রক্রিয়া শুরু করেছেন, সেখানে ১০ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ হবে। দেশে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পার্বত্য এলাকায়  এক হাজার কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী সমাবেশের বিশেষ অতিথি স্থানীয় সাংসদ এনামুল হকের দাবির প্রেক্ষিতে বলেন, বাগমারায় ১৫ হাজারের মতো ইজিবাইক রয়েছে। এসব বাহনের সুবিধার জন্য উপজেলায় চারটি সোলার ইজিবাইক স্টেশন স্থাপন করা হবে। এলাকায় নতুন শিল্প কারখানা স্থাপনের জন্য গ্যাস দেওয়ারও প্রতিশ্র“তি দেন।
বিশেষ অতিথির বক্তব্যে সাংসদ এনামুল হক বলেছেন, বর্তমান সরকারের সময়ে বাগমারায় বিদ্যুৎ ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। চলতি বছরের মধ্যেই উপজেলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। এজন্য কাজ করা হচেছ। তিনি এলাকায় নিরবিচিছন্ন বিদ্যুৎ সরবরাহে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রধান অতিথির প্রতি আহ্বান জানিয়েছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করারও আহ্বান জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু। উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলের পরিচালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন বোর্ডের কর্মকর্তা আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান সুজন, শুভডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রী হাটগাঙ্গোপাড়ায় স্থাপিত ১০ মেগাওয়াটের বিদ্যুতের সাবস্টেশনের উদ্বোধন করেন। সকালে তিনি হেলিকপ্টারযোগে বাগমারার ভবানীগঞ্জে আসেন। তিনি চানপাড়ার বঙ্গবন্ধু স্মৃতিজাদুঘর কমপ্লেক্স পরিদর্শন করেন। এসশয় প্রশাসন ও দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।